১৮ সেপ্টেম্বর, ২০২২ ২১:২০

দেশব্যাপী বিএনপির কর্মসূচিতে হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

দেশব্যাপী বিএনপির কর্মসূচিতে হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ

ঢাকার পল্লবীসহ দেশব্যাপী আন্দোলন কর্মসূচিতে পুলিশ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ করেছে বিএনপি। রবিবার বিকালে সিলেট শহরতলীর টুকেরবাজার এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে জেলা বিএনপি। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ফের টুকেরবাজার এসে সমাবেশ করেন নেতাকর্মীরা। 

সমাবেশে বক্তারা বলেন, দেশে আইন, সুশাসন ও মানুষের বাক-স্বাধীনতা নেই। আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় টিকে থাকতে গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি চলাকালে আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশ বর্বরোচিত হামলা করছে। পাখির মতো গুলি করে মানুষ হত্যা করছে। আওয়ামী লীগ জন-বিচ্ছিন্ন হয়ে পড়ায় মারমুখী হয়ে উঠেছে। দেশকে এই সংকট থেকে রক্ষা করতে সম্মিলিত আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে বিতাড়িত করতে হবে।

সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ূম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির। 

সমাবেশে আরও বক্তব্য রাখেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি সাহাব উদ্দীন, সদর উপজেলা বিএনপির সভাপতি আবুল কাশেম প্রমুখ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর