২৭ সেপ্টেম্বর, ২০২২ ১৯:১৬

আদালত চত্বরে আইনজীবীর উপর আসামির হামলার চেষ্টা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

আদালত চত্বরে আইনজীবীর উপর আসামির হামলার চেষ্টা

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

সিলেটে আদালত চত্বরে বাদী পক্ষের আইনজীবীর উপর হামলার চেষ্টা চালিয়েছে এক আসামি। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৩য় আদালতের সামনে এ ঘটনা ঘটে। 

পরে উপস্থিত আইনজীবীরা হামলায় উদ্যত আসামিকে ধরে কোর্ট পুলিশের কাছে সোপর্দ করেন। এরপর কোতোয়ালি থানাপুলিশ এসে ওই আসামিকে থানায় নিয়ে যায়। হামলার চেষ্টাকারী কামাল হোসেন (৪৮) সিলেট এয়ারপোর্ট থানার বাদামবাগিচা এলাকার ৫৫/১ নং বাসার মৃত রাজা মিয়ার ছেলে। তিনি একটি মামলার প্রধান আসামী। 

সিলেট জজ কোর্টের আইনজীবী মো. সামসুজ্জামান জামানের উপর তিনি হামলার চেষ্টা চালান বলে ওই আইনজীবী অভিযোগ করেছেন।

অ্যাডভোকেট সামসুজ্জামান জামান জানান, সৎ ভাই-বোনদের মারধরের অভিযোগে কামাল হোসেন ও তার ভাই-বোন এবং স্ত্রীর বিরুদ্ধে গত ২৪ সেপ্টেম্বর এয়ারপোর্ট থানায় একটি মামলা দায়ের করেন স্থানীয় বাদামবাগিচা এলাকার ৫৫/১ নং বাসার মৃত রাজা মিয়ার আরেক পক্ষের স্ত্রীর সন্তান মো. বিল্লাহ হোসেন। এ মামলায় ইতোমধ্যে কালাম হোসেন গ্রেফতার হয়েছেন। মঙ্গলবার এ মামলার শুনানি ছিলো। 

তিনি আরও জানান, আমি মামলার বাদি পক্ষের আইনজীবী হিসেবে শুনানিতে অংশ নেই। শুনানি শেষে আদালত কালাম হোসেনের জামিন আবেদন নামঞ্জুর করেন। কালাম জামিন না পাওয়া আদালত থেকে বের হওয়ার সময় তার ভাই কামাল হোসেন বাদিপক্ষের আমার উপর হামলার চেষ্টা করে। পরে উপস্থিত লোকজন ও আইনজীবীরা তাকে আটক করে পুলিশে সোর্পদ করে। 

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ জানান, অ্যাডভোকেট সামসুজ্জামান এখনও কোনো অভিযোগ বা মামলা দায়ের করেননি। করলে আমরা পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর