৩১ জানুয়ারি, ২০২৩ ২২:২০

পাসপোর্ট অফিসের ৪ দালালের সাজা

নিজস্ব প্রতিবেদক, সিলেট:


পাসপোর্ট অফিসের ৪ দালালের সাজা

সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসে ঝটিকা অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় চার দালালকে আটক করে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ও সিনিয়র সহকারী কমিশনার শাহিনা আক্তারের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

অভিযানকালে কিরণ দেবনাথ, আবদুল মতিন, রাজু আহমদ ও পিয়াস মিয়া নামের চার দালালকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদেরকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়। 

অভিযানে নেতৃত্বদানকারী নির্বাহী হাকিম শাহিনা আক্তার বলেন, দীর্ঘদিন ধরে পাসপোর্ট অফিসে এসে মানুষ হয়রানির শিকার হচ্ছেন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঘুরেও মানুষ পাসপোর্টের আবেদন করতে পারছেন না। লোকজন দালালদের মাধ্যমে পাসপোর্ট করতে গিয়ে তাদেরকে মোটা অংকের টাকা দিতে হচ্ছে। এই হয়রানি থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে অভিযান চালানো হয়েছে। পাসপোর্ট অফিসকে দালালমুক্ত করতে এরকম অভিযান অব্যাহত থাকবে বলে জানান শাহিনা আক্তার। 

অভিযানকালে ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেন র‌্যাব-৯ এর কর্মকর্তা মেজর মাহফুজুর রহমান ও সহকারী পুলিশ সুপার আফসান আলম। অভিযানের সময় উপস্থিত ছিলেন- সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক আব্দুর রাজ্জাক।

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর