২১ মে, ২০২৪ ১৬:১৭

নাতির সঙ্গে এসে ভোট দিলেন ৯৬ বছরের বৃদ্ধ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

নাতির সঙ্গে এসে ভোট দিলেন ৯৬ বছরের বৃদ্ধ

সিলেটের তিন উপজেলায় (কোম্পানীগঞ্জ, জৈন্তাপুর ও গোয়াইনঘাট) দ্বিতীয় ধাপের নির্বাচনের  ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন ফলাফলের অপেক্ষায়। 

মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটে এখন পর্যন্ত কোনো অসঙ্গতির খবর পাওয়া যায়নি। এর মধ্যে কোম্পানীগঞ্জ উপজেলার কোম্পানীগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে দেখা যায় পুরুষ ভোটারদের তুলনায় নারী ভোটারদের উপচেপড়া ভীড়।

এ কেন্দ্রের ৯৬ বছর বয়সী ভোটার আকবর আলী বলেন, ‘নাতির সঙ্গে এসেছি। ভোট দিয়ে ভালো লাগছে। হয়তো এটাই জীবনের শেষ ভোট, আল্লাহ কখন নিয়ে যায় তা তো বলা যায় না। এ জন্য পছন্দের একজন যোগ্য মানুষকে এসে ভোট দিয়ে গেলোম। 

সরেজমিনে কোম্পানীগঞ্জের কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, সকাল ৮টা থেকে ভোটাররা ভোট দিতে আসছেন। ভোটার উপস্থিতি তুলনামূলক কম রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্যা বেশি দেখা গেছে।

উপজেলার তেলিখাল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে সাইফুল ইসলাম নামে মধ্যবয়স্ক একজন ভোটার বলেন, শান্তিপূর্ণভাবে ভোট দিতে পারছি। ভোট দিতে এসে পরিচিত অনেকের সঙ্গেই দেখা হয়ে ভালো লাগছে।

কোম্পানীগঞ্জ উপজেলায় ১ লাখ ১৯ হাজার ৯৪২ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৩ হাজার ৭৫৫ জন ও মহিলা ভোটার ৫৬ হাজার ১৮১ জন। এই উপজেলায় মোট ভোট কেন্দ্রে ৪০টি।

কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের নির্বাহী অফিসার সুনজিত কুমার চন্দ জানান, ভোটাররা উপজেলার ৪০টি কেন্দ্রে ভোট প্রদান করছেন। এর মধ্যে ৭-৮টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে। এবং গুরুত্বপূর্ণ হিসেবে ২৫টি কেন্দ্রকে চিহ্নিত করা হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর