২৪ এপ্রিল, ২০১৮ ১১:৫৩

শিশু ধর্ষণ মামলার আসামি বন্দুকযুদ্ধে নিহত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

শিশু ধর্ষণ মামলার আসামি বন্দুকযুদ্ধে নিহত

'বন্দুকযুদ্ধে' নিহত হয়েছেন চট্টগ্রামের শিশু ধর্ষণ মামলার আসামি আবদুল হাকিম মিন্টু। মঙ্গলবার ভোরে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পেকুয়া সীমান্তে এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে পাঁচ রাউন্ড গুলি, দুটি গুলির খোসা ও একটি ওয়ান শুটার গান উদ্ধার করা হয়। নিহত মিন্টু বাঁশখালীর শেখেরখীল ইউনিয়নের টেকপাড়া গ্রামের শামসুল আলমের ছেলে।

র‌্যাব-৭ সূত্রে জানা যায়, ১০ বছর বয়সের শিশু ধর্ষণের মামলার আসামি মিন্টু বাঁশখালী-পেকুয়া সীমান্তে অবস্থান করছে এ খবর পেয়ে র‌্যাব সদস্যরা অভিযানে যায়। এসময় তাদের উদ্দেশ্য করে গুলি ছোড়ে দুর্বৃত্তরা। র‌্যাব সদস্যরাও আত্মরক্ষার্থে গুলি ছুড়লে কিছু লোক পালিয়ে যায়। এরপর পাঁচ রাউন্ড গুলি, দুটি গুলির খোসা ও একটি ওয়ান শুটার গান উদ্ধার করা হয়। সেখানে এক যুবকের গুলিবিদ্ধ দেহ উদ্ধার করে পেকুয়া থানার মাধ্যমে পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে ওই যুবকের পকেটে থাকা কাগজপত্র দেখে লাশটি আব্দুল হাকিম মিন্টুর বলে নিশ্চিত হয় র‌্যাব।

র‌্যাব-৭ চট্টগ্রামের চান্দগাঁও ক্যাম্পের অধিনায়ক লে. কমান্ডার আশেকুর রহমান বলেন, ধর্ষিত শিশুটি ওই স্থানীয় একটি স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্রী। আসামি মিন্টু এলাকায় বখাটে হিসেবে পরিচিত ছিল। ঘটনার পর র‌্যাব তদন্ত শুরু করে।

প্রসঙ্গত, গত ১৮ এপ্রিল দুপুরে বাঁশখালীর ১০ বছরের ওই শিশু বাড়ির পাশে গরুর জন্য ঘাস কাটতে গেলে প্রতিবেশী মিন্টু শিশুটিকে ধর্ষণ করে। রক্তক্ষরণ হতে দেখে শিশুটিকে ধানক্ষেতে ফেলে ধর্ষক মিন্টু পালিয়ে যায়। এ সময় শিশুটির চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে। পরবর্তীতে শিশুটির অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে শিশুটি চট্টগ্রাম মেডিক্যালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসাধীন। এ ঘটনায় গত ২০ এপ্রিল ধর্ষিতার বাবা মোস্তফা আলী ধর্ষক আব্দুল হাকিম মিন্টুর বিরুদ্ধে বাঁশখালী থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর