Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৫ ডিসেম্বর, ২০১৮ ১৫:৫৮

স্থিতিশীল রাজনৈতিক পরিবেশ ও ঐক্য থাকলে উন্নত দেশ গড়া সম্ভব : মেয়র নাছির

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

স্থিতিশীল রাজনৈতিক পরিবেশ ও ঐক্য থাকলে উন্নত দেশ গড়া সম্ভব : মেয়র নাছির

চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, স্থিতিশীল রাজনৈতিক পরিবেশ এবং মাটি, মানুষ ও দেশকে ভালোবাসার জায়গায় ঐক্য থাকলে উন্নত বাংলাদেশ গড়ে তোলা সম্ভব।

শনিবার দুপুরে নগরীর ফিরিঙ্গিবাজারের মেরিনার্স রোডের বন্দর মাঠে মাসব্যাপী বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য ও রফতানি মেলা (বিআইটিইএফ) উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিএমসিসিআই) আয়োজিত এ মেলার উদ্বোধন অনুষ্ঠানে সিএমসিসিআই সভাপতি, খলিলুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) কমোডর খন্দকার আকতার হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন মেলার আহ্বায়ক মোহাম্মদ আমিনুজ্জামান ভূঁইয়া। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন সিএমসিসিআই’র সহ-সভাপতি এএম মাহবুব চৌধুরী, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, শৈবাল দাশ সুমন প্রমুখ।

মেয়র বলেন, দেশে রাজনৈতিক স্থিতিশীলতা আগের যেকোনো সময়ের চেয়ে উন্নত। ব্যবসায়ীরা স্বস্তির মধ্যে ব্যবসা পরিচালনা করে অর্থনীতির চাকাকে সচল রেখেছে। আমরা এখন গরিব দেশ নই। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এই দেশ এগিয়ে যাচ্ছে।

বিশেষ অতিথি কমোডর খন্দকার আকতার হোসেন বলেন, কর্ণফুলী তীরের এ জায়গায় বন্দরের একটি মিউজিয়াম মনুমেন্ট হবে। সাভার স্মৃতিসৌধের চেয়ে উঁচু হবে চট্টগ্রামের এটি। বন্দর কর্তৃপক্ষ মুক্তিযোদ্ধা চলাকালে চট্টগ্রামের আলোচিত অপারেশন জ্যাকপট নিয়ে একটি চলচ্চিত্র তৈরি করছে।

সভাপতির বক্তব্যে খলিলুর রহমান বলেন, প্রতিযোগিতামূলক বিশ্বে অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ এখন একটি গর্বিত নাম। সরকারের উন্নয়নমুখী কার্যক্রমের গতিশীল ধারায় বাংলাদেশ মধ্যম আয়ের দেশে ধাবিত হয়ে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। দেশি শিল্প-কারখানায় উৎপাদিত পণ্যের স্থানীয় বাজার সৃষ্টিসহ দেশি-বিদেশি ক্রেতার সঙ্গে পরিচয় ও রফতানির জন্য মেলার গুরুত্ব অপরিসীম।

মেলায় ব্যাংক, বীমা, করপোরেট প্রতিষ্ঠান, দেশি শিল্প-কারখানার স্টল, প্যাভেলিয়ন রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা চলবে বলে চেম্বার সূত্রে জানা গেছে।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য