১৯ মার্চ, ২০১৯ ১৯:২৩

বাঘাইছড়িতে হত্যাকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন

সাইদুল ইসলাম, চট্টগ্রাম:

বাঘাইছড়িতে হত্যাকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন

রাঙ্গামাটির বাঘাইছড়িতে আলোচিত হত্যাকান্ড নিয়ে সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে ঘটনার বিষয়ে ৭ সদস্যের একটি উচ্চপদস্থ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি ১০ দিনের মধ্যেই রিপোর্ট দিতে নির্দেশনা দিয়েছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। মঙ্গলবার দুপুরে এ নির্দেশনা দেন বলে নিশ্চিত করেছেন জানান চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা।

তিনি বলেন, স্থানীয় সরকার বিভাগের পরিচালক দীপক চক্রবর্ত্তীকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। রাঙ্গামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে সদস্য সচিব এবং পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, বিজিবির মেজর পদ মর্যাদার একজন কর্মকর্তা, পার্বত্য উন্নয়ন বোর্ডের যুগ্ম সচিব মর্যাদার একজন কর্মকর্তা, রাঙ্গামাটি জেলা পরিষদ ও আনসার-ভিডিপির প্রতিনিধিকে সদস্য করা হয়েছে।

তদন্ত কমিটির প্রধান ও স্থানীয় সরকার বিভাগের পরিচালক দীপক চক্রবর্ত্তী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, নির্দেশনা পেয়েই প্রাথমিক তন্ত কাজ শুরু করেছি। কমিটির সবাইকে নিয়ে দ্রুত প্রথম বৈঠক হবে রাঙ্গামাটিতে। সেখানেই মিটিং শেষে ঘটনাস্থলে গিয়ে দেখবো এবং ঘটনার বিস্তারিত জানার জন্য ঘটনাস্থলসহ বিভিন্নভাবে সবার সাথে কথা বলার বিষয়ে সর্বস্থ কাজ করবেন বলে জানান তদন্ত কমিটির প্রধান।

প্রসঙ্গত, গত সোমবার উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ শেষে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার তিনটি কেন্দ্র থেকে নির্বাচনকর্মীরা ফেরার পথে তাদের ওপর সশস্ত্র হামলা হয়। এতে দুই পোলিং কর্মকর্তা, চার আনসার-ভিডিপি সদস্যসহ সাতজন নিহত হন। এ ঘটনায় আরও ১১ জন গুলিবিদ্ধ হন। নিহতরা হলেন সহকারী প্রিজাইডিং অফিসার মো. আমির হোসেন, আল আমিন, বিলকিস আক্তার, জাহানারা, মন্টু চাকমা, মিহির কান্তি দত্ত ও আবু তৈয়ব।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর