Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ মার্চ, ২০১৯ ১৯:৫১

শীঘ্রই শুরু হবে নগর ভবনের নির্মাণ কাজ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

শীঘ্রই শুরু হবে নগর ভবনের নির্মাণ কাজ

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নাগরিক সেবা প্রদান, সুবিধাদি নিশ্চিত এবং কর্মকর্তা-কর্মচারীদের কর্মপরিবেশ নিশ্চিত করতে শীঘ্রই নগর ভবন নির্মাণ কাজ শুরু করা হবে। আগামী ২০২২ সালের জুনের মধ্যে কাজ শেষ হওয়ার কথা রয়েছে। নতুন ভবনটি হবে ২৩ তলা বিশিষ্ট। ব্যয় ধরা হয়েছে ২২ কোটি ২৬ লাখ টাকা। মোট ৩৩ হাজার ৯০০ পঞ্চান্ন বর্গফুট জমির ওপর এই নগর ভবন নির্মিত হবে।

বুধবার সকালে চসিকের ৪৪ তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে মেয়র আ জ ম নাছির উদ্দীন সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। 

চসিক ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকতা মোহাম্মদ আবু শাহেদ চৌধুরীর সঞ্চলনায় উপস্থিত ছিলেন প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদোস, নিবার্হী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার প্রমুখ।  

মেয়র বলেন, ‘নতুন ভবনে লিফট, শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা ও সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতে সাবস্টেশন, জেনারেটর এবং সোলার প্যানেল স্থাপন করা হবে। এই প্রকল্পে আরো থাকবে কর্মকর্তা-কর্মচারীদের আনা নেয়ার জন্য ২টি অফিস বাস, এরিয়াল লিফট ৩টি, ওয়াটার ভাউজার ৩টি, ডাবল কেবিন পিকআপ ১৪টি, জীপ ৮টি, পাজারো ১টি।’

মেয়র আরো বলেন, ‘নগরীর বাস- ট্রাক নির্মাণ ও বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নের জন্য ১২শ ৩০ কোটি টাকা একনেকে অনুমোদিত হয়েছে। ১৬ একর জায়গার উপর প্রায় ২৯৭ কোটি টাকা ব্যয়ে নগরীর কুলগাঁও সর্বাধুনিক বাস-ট্রাক টার্মিনাল নির্মাণের পরিকল্পনা নেয়া হয়েছে। ইতোমধ্যে টার্মিন্যাল এলাকায় সাইন বোর্ডও রেড মার্ক করা হয়েছে। সেই জমি যাতে কেউ বেচাঁ-বিক্রয় এবং স্থাপনা নির্মান যাতে করতে না পারে, সেদিকে বিশেষ নজরধারী রাখা হচ্ছে।

এছাড়াও এ প্রকল্পের আওতায় নগরীর কাঁচা রাস্তা সমুহের উন্নয়ন রয়েছে। নগরী যে সমস্ত রাস্তা জনগুরুত্বপুর্ণ, তা আগামী ৩ কর্মদিবসে মধ্যে সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরদেরকে সংশ্লিষ্ট শাখায় তালিকা জমা দেয়ার আহবান জানাই।’

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য