Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ মার্চ, ২০১৯ ২১:৫৫

ট্রাফিক নিয়ন্ত্রণে পুলিশকে সহায়তা দেবেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ট্রাফিক নিয়ন্ত্রণে পুলিশকে সহায়তা দেবেন শিক্ষার্থীরা

ট্রাফিক ব্যবস্থায় শৃঙ্খলা ফেরাতে পুলিশকে সহায়তা করার ঘোষণা দিলেন নিরাপদ সড়কের দাবিতে অন্দোলনরত শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমানের সঙ্গে এক মতবিনিময় সভায় শিক্ষার্থীরা এ ঘোষণা দেন। 

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) কুসুম দেওয়ান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আমেনা বেগম, নিরাপদ সড়ক চাই চট্টগ্রামের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রবিউল হোসাইন প্রমুখ।

শিক্ষার্থীরা বলেন, যাত্রী ও পথচারির নিরাপত্তার স্বার্থে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা জরুরি। তাই আমরাও পুলিশের সঙ্গে সঙ্গে সড়কে শৃঙ্খলা আনতে কাজ করব। তবে পুলিশকে আরো কার্যকর ভুমিকা রাখা জরুরি বলে আমরা মনে করি।

পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, ‘সড়ক দুর্ঘটনারোধে জনগণকে ফুটওভার ব্রিজ ব্যবহার, রাস্তায় চলাচলের সময় মোবাইলে কথা না বলাসহ নগরবাসীকে আইন মেনে চলার সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে। জনগণের চেষ্টা ব্যতীত পুলিশের একক চেষ্টায় দুর্ঘটনা রোধ সম্ভব নয়। সকলের মধ্যে আইন মেনে চলার মানসিকতা তৈরি করতে হবে।’

এসময় সভায় নগরে ফুটওভার ব্রিজ ব্যবহার না করা, রাস্তায় চলাচলের সময় মোবাইলে কথা বলা, ফুটপাতে দোকানপাট না বসা, স্কুল-কলেজের সামনে দৃশ্যমান নির্দেশনামূলক সাইনবোর্ড বসানো ও স্পিড ব্রেকার না থাকা, গুরুত্বপূর্ণ মোড়সমূহে সিগন্যাল বাতি না থাকা, যত্রতত্র গাড়ি পার্কিং না করাসহ ট্রাফিক মেনে চলার প্রতি তাগাদা দেওয়া হয়।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর


আপনার মন্তব্য