Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৪ মার্চ, ২০১৯ ১৯:২৫

চট্টগ্রামে দুই দিনব্যাপী আন্তর্জাতিক সুফি উৎসব

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে দুই দিনব্যাপী আন্তর্জাতিক সুফি উৎসব

চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে আগামী ২৮ ও ২৯ মার্চ দুই দিনব্যাপী অনুষ্ঠিত হবে ৩য় আন্তর্জাতিক সুফি উৎসব। সংস্কৃতি মন্ত্রণালয় ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগ এবং হাটখোলা ফাউন্ডেশন এটি আয়োজন করছে।      

‘জীবনের জন্য সংগীত’ প্রতিপাদ্যে উৎসবে বাংলাদেশ, ভারত, ইরান, মিশর ও নেপাল অংশগ্রহণ করবে। উৎসবে বাংলাদেশ থেকে প্রায় ৫০ জন ও বিদেশ থেকে ৪১ জন সুফি, লোকসংগীত শিল্পী ও সাধক অংশগ্রহণ করবেন। অংশগ্রহণকারী বিদেশি দলের সংখ্যা ৫টি। সবার জন্য উন্মুক্ত এ উৎসব আগামী ২৮ মার্চ বিকাল সাড়ে ৩টায় উদ্বোধন করা হবে।   

আজ রবিাবর সকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কে বি আবদুচ ছাত্তার মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এসব তথ্য উপস্থাপন করেন উৎসবের সভাপতি ও চসিকের মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় উপস্থিত ছিলেন উৎসব আয়োজনের সদস্য সচিব ইউসুফ মোহম্মদ, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শুকলাল দাশ, শিল্পী ইকবাল হায়দার, মো. জহিরুল আলম, দাউদ আবদুল্লাহ লিটন।  

লিখিত বক্তব্যে বলা হয়, উদ্বোধনের পর পরই সুফি সংগীতের মূর্ছনায় মঞ্চ মাতাবেন ইরানের একটি সুফি মিউজিক দল, সুফি নৃত্য পরিবেশন করবেন  মিশরের শিল্পী মোহামেদ গারেব ও তাঁর দল, নেপালের কুটুম্বা, ঝুমুর গান করবেন পশ্চিমবঙ্গের শিল্পী আত্রেয়ী মজুমদার, শিল্পী ফারজানা করিম ও তার দল। দ্বিতীয় দিন বিকাল ৩ টা থেকে অনুষ্ঠান চলবে। এ দিনে সুফি সংগীত পরিবেশন করবেন ভারতীয় সুফি শিল্পী কবিতা শেট, সুফি নৃত্য পরিবেশন করবেন মিশরের শিল্পী মোহম্মেদ গারেব, শিল্পী হাসান সিহাবী, ফকির সাহাবুদ্দিন, দীপঙ্কর দে প্রমুখ।’

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য