শিরোনাম
প্রকাশ : ১৩ মে, ২০১৯ ১৯:৫৫

বাশঁখালীতে কিশোরী ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বাশঁখালীতে কিশোরী ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন
প্রতীকী ছবি

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নে সাড়ে চার বছর আগে এক কিশোরীকে ধর্ষণের অপরাধে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। এছাড়াও রায়ে আসামিকে ৫০ হাজার টাকা জরিমানার আদেশও দেওয়া হয়েছে। 

সোমবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মশিউর রহমান খান এ রায় ঘোষণা করেন বলে জানান ট্রাইব্যুনালের পিপি জেসমিন আক্তার।

দণ্ডপ্রাপ্ত মো. ইলিয়াছের বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নের মো. নূর আহম্মদ ছেলে। এ ঘটনার পর থেকেই পলাতক ইলিয়াছ। 

পিপি জেসমিন আক্তার বলেন, ২০১৪ সালের ১৬ নভেম্বর দুপুরে মাঠে ছাগল চড়াতে গেলে এক কিশোরীকে ধর্ষণ করে ইলিয়াছ। পরে ২৪ নভেম্বর কিশোরীর চাচা বাদী হয়ে বাঁশখালী থানায় ইলিয়াছের বিরুদ্ধে মামলা করেন।

প্রসঙ্গত, এই মামলার অভিযোগপত্র দাখিলের পরে ২০১৬ সালের ১৯ জুন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারায় আনা অভিযোগ প্রমাণে ৭ জনকে সাক্ষী হিসেবে আদালতে হাজির করে রাষ্ট্রপক্ষ। তবে আসামির বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় তাকে যাবজ্জীবন সাজা দেওয়া হয়েছে বলে জানান তিনি


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য