শিরোনাম
প্রকাশ : ১৬ মে, ২০১৯ ১৬:৩৮

চট্টগ্রামে ভারতীয় ওষুধসহ চিকিৎসক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ভারতীয় ওষুধসহ চিকিৎসক গ্রেফতার
প্রতীকী ছবি

চট্টগ্রামে আমদানি নিষিদ্ধ ভারতীয় ওষুধসহ মো. বাবলু হোসেন (৩০) নামের চিকিৎসককে গ্রেফতার করেছে খুলশী থানা পুলিশ। গতকাল বুধবার সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হলেও বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করে  খুলশী থানা। 

এ সময় চিকিৎসকের কাছ থেকে ১০ লাখ ৮ হাজার টাকা মূল্যের ২লাখ ৪০ হাজারটি ওষুধ জব্দ করা হয়। মো. বাবলু হোসেন সিলেটের কোম্পানীগঞ্জ থানাধীন উত্তর রাজনগর এলাকার খোরশেদ আলমের পুত্র।  

খুলশী থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রণব চৌধুরী বলেন, ‘গত বুধবার সন্ধ্যায় রিক্সা ভ্যানযোগে ৫ বস্তা ভারতীয় প্যারাসিটামল জাতীয় ওষুধ নিয়ে যাচ্ছিলেন ডা. বাবলু। টহল পুলিশের তল্লাশিকালে তিনি এসব ওষুধ আমদানির বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেননি। পরে পুলিশের জিজ্ঞাসাবাদে ডা. বাবলু জানিয়েছেন, তিনি সিলেটের তামাবিল সীমান্ত দিয়ে দীর্ঘদিন যাবৎ ভারতীয় ওষুধ এনে নগরের হাজারী গলির বিভিন্ন দোকানে সরবরাহ করে আসছেন।   বর্তমানে খুলশীর জাকির হোসেন বাই লেইনে বাসা ভাড়া নিয়ে থাকছিলেন।’ 

তিনি আরও বলেন, ‘চিকিৎসকের সঙ্গে থাকা রাগিব-রাবেয়া মেডিকেল কলেজের ইন্টার্ন ডাক্তারের একটি আইডি কার্ড পাওয়া গেছে। চোরাই পথে ভারতীয় ওষুধ এনে বিক্রয় চেষ্টার অপরাধে বিশেষ ক্ষমতা আইনে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।’

পুলিশ জানায়, ওই চিকিৎসক সিলেটের রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ থেকে  ২০১৫ সালে এমবিবিএস পাস করেন। পরবর্তীতে সিলেটের বিভিন্ন ক্লিনিকে চাকরিও করেছেন। এক পর্যায়ে অবৈধ ওষুধের ব্যবসায় জড়িয়ে পড়েন।

 

বিডি-প্রতিদিন/তাফসীর


আপনার মন্তব্য