শিরোনাম
প্রকাশ : ২২ মে, ২০১৯ ২১:১১

চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা

চট্টগ্রামের অভিজাত মিষ্টি বিপনী বনফুল, সিজল, ফুলকলিসহ সাত প্রতিষ্ঠান ও চার ব্যক্তিকে খাবারে অনিয়মের অভিযোগে ৭৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে নগরের ইপিজেড বাজারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি), সদর মো. ইসমাইল হোসেনের নেতৃত্বে পরিচালিত অভিযানে এসব জরিমানা করা হয়।  

অভিযানে বনফুল ও সিজল ইপিজেড শাখাকে ওজনে কম দেওয়ার অপরাধে ১৫ হাজার টাকা এবং পচা, বাসি খাবার সংরক্ষণ ও ওজনে কম দেওয়ার অপরাধে ফুলকলি শাখাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই অভিযানে হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ ঘোষিত ৫২টি পণ্য সরিয়ে না নেওয়ায় চারটি মুদির দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই বাজারে ফল বিক্রেতা মো. বেলাল ও মোহাম্মদ ছোবাহানকে পচা খেজুর বিক্রির অপরাধে ৬ হাজার টাকা জরিমানাসহ সর্বমোট ৭৬ হাজার টাকা জরিমানা করা হয়।   

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন বলেন, ‘বড় বড় অভিজাত দোকানগুলোও অনিয়ম করছে। ক্রেতারা কোথায় যাবেন। অভিযানে ৭৬ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে বাজারে সবাইকে মূল্য তালিকা প্রদর্শন এবং হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ ঘোষিত ৫২টি পণ্য সরিয়ে নেওয়ার জন্য অনুরোধ করা হয়। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।’

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর