১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:৫৭

সাতকানিয়ায় শিশুকে হত্যা করে মাটিচাপা, চাচা-চাচি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সাতকানিয়ায় শিশুকে হত্যা করে মাটিচাপা, চাচা-চাচি গ্রেফতার

প্রতীকী ছবি

চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলায় এক বছর বয়সী এক শিশুকে হত্যার পর মাটিচাপা দিয়ে মরদেহ গুম করার অভিযোগে শিশুটির চাচা-চাচিকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার রাত ১১টার দিকে সাতকানিয়া উপজেলার চরতি ইউনিয়নের সুঁইপুরা গ্রামে নৃশংস এ ঘটনা ঘটে। 

হত্যার ৬ ঘণ্টা পর মাটি খুঁড়ে শিশুটিকে উদ্ধার করেছে পুলিশ। পারিবারিক কলহের কারণে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। হত্যার শিকার হওয়া শিশু শামীম সুঁইপুরা গ্রামের দুবাই প্রবাসী মো. মামুনের ছেলে। মা রীনা আক্তার একজন গৃহিনী।  

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিউল কবীর বলেন, মামুন ও তার ভাই নুররুল আবছারের মধ্যে আর্থিক লেনদেন নিয়ে ঝামেলা হয়। দুবাই প্রবাসী মামুন তার ভাই নুরুল আবছারের মাধ্যমে বছরখানেক আগে প্রায় এক লাখ টাকা পাঠান স্ত্রী রীনাকে দেওয়ার জন্য। কিন্তু নুরুল আবছার ওই টাকাটা ভাইয়ের স্ত্রী রীনাকে দেননি। রীনা বিষয়টি স্বামীকে জানান। পরে তার স্বামী মামুন বিদেশ থেকে দেশে ফিরলে এ নিয়ে দুই ভাইয়ের পরিবারের মধ্যে ঝগড়া হয় এবং তারা আলাদা হয়ে যান।   

ওসি বলেন, ছয় মাস আগে মামুন আবার দুবাই চলে যান। কিন্তু দুই ভাইয়ের স্ত্রী ও পরিবারের সদস্যদের মধ্যে এ নিয়ে প্রায়ই ঝগড়া চলতো। বুধবার বিকেলে প্রবাসী মামুনের স্ত্রী রীনা তার ছেলেকে শ্বাশুড়ির হেফাজতে রেখে গরুর জন্য ঘাস কাটতে যান। এর ফাঁকে ওই শিশুকে আবছারের স্ত্রী মারুফা গলাটিপে হত্যা করে মরদেহ বাড়ির নলকূপ সংলগ্ন মাটিতে চাপা দেন। রীনা ঘরে ফেরার পর ছেলেকে না পেয়ে খোঁজাখুঁজির এক পর্যায়ে নলকূপের পাশে নরম মাটি ও খোঁড়াখুঁড়ির চিহ্ন দেখে তার সন্দেহ হয়। এ সময় আশপাশের লোকজনও জড়ো হন। পরে সেখান থেকে শিশুটির মরদেহ উদ্ধার করেন মা রীনা আক্তার ও প্রতিবেশীরা।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মারুফা ও তার স্বামী নুরুল আবছারকে আটক করে থানায় নিয়ে যায়। তাদের বিরুদ্ধে রীনা আক্তার বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেন।


বিডি প্রতিদিন/ তাফসীর আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর