শিরোনাম
প্রকাশ : ৮ ডিসেম্বর, ২০১৯ ১৩:০২
প্রিন্ট করুন printer

শাহ আমানতে ২০টি স্বর্ণের বারসহ যাত্রী আটক

নিজস্ব প্রতিবেকদ, চট্টগ্রাম

শাহ আমানতে ২০টি স্বর্ণের বারসহ যাত্রী আটক

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর কাছ থেকে ২০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। ওই যাত্রীর নাম মোহাম্মদ অহিদুল আলম।

রবিবার সকাল ৮টা ৫০ মিনিটে বিমানবন্দরে দায়িত্বরত শুল্ক গোয়েন্দা বিভাগের সহযোগিতায় জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই এ চালান আটক করে।

অহিদুলের বাড়ি হাটহাজারী উপজেলার চারিয়া এলাকায়।

দুবাই প্রবাসী অহিদুল আলমের দীর্ঘদিন ধরে দুবাই যাওয়া-আসা রয়েছে। তার অনেক নিকটাত্মীয়-স্বজনও সেখানে রয়েছে বলে জানা গেছে।

শাহ আমানত বিমানবন্দর সূত্রে জানা গেছে, দুবাই থেকে অহিদুল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১৪৮ ফ্লাইটে শাহ আমানত বিমানবন্দরে আসেন। এটি ছিল কানেকটিং ফ্লাইট। গোপন সংবাদের ভিত্তিতে বোর্ডিং লাউঞ্জে তল্লাশির সময় ওই যাত্রীর কাছ থেকে ২০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। পরে আটক যাত্রী ও স্বর্ণের বারগুলো শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কাছে হস্তান্তর করা হয়।

প্রায় ১৮০ ভরি ওজনের এসব স্বর্ণের বাজারমূল্য আনুমানিক ৭৫ লাখ টাকা বলে জানান সংশ্লিষ্টরা।   

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৬:৫৩
প্রিন্ট করুন printer

বাশঁখালীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

বাশঁখালীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

চট্টগ্রামের বাঁশখালীর চেচুরিয়া এলাকায় সিএনজি অটোরিকশার সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে তানভীর সিকদার (২৪) নামে এক ছাত্রলীগ নেতার মৃত্যু হয়েছে। সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করা তানভীর সিকদার দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক। 

তিনি উপজেলার গন্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনা এলাকার আবু শমা ইউসুফ সিকদারের ছেলে। মঙ্গলবার এ দুর্ঘটনা ঘটে বলে জানান বাঁশখালী থানার উপ-পরিদর্শক (এসআই) আক্তার হোসেন।

স্থানীয়দের সূত্রে তিনি বলেন, সকালে বাড়ি থেকে বের হয়ে গুনাগরি যাওয়ার পথে চেচুরিয়া এলাকায় সিএনজি অটোরিকশার সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে গুরুতর আহত হন তানভীর। ঘটনাস্থলেই তার মৃুত্যু হয়। দুর্ঘটনা কবলিত সিএনজি অটোরিকশা এবং মোটরসাইকেল থানায় নিয়ে আসা হয়েছে। মরদেহ আইনি প্রক্রিয়া শেষ করে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৬:৪৬
প্রিন্ট করুন printer

লোহাগাড়ায় বাসের ধাক্কায় পথচারী নিহত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

লোহাগাড়ায় বাসের ধাক্কায় পথচারী নিহত
প্রতীকী ছবি

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় বাসের ধাক্কায় অজ্ঞাত পরিচয়ের এক পথচারী নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের আমিরাবাদ এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার।

তিনি বলেন, চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক অজ্ঞাত পরিচয়ের আনুমানিক ৫৫ বছর বয়সী এক পুরুষকে চমেক হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসেন। এরপর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৫:৪১
প্রিন্ট করুন printer

ভোট দিয়ে নির্বিঘ্নে ঘরে ফেরার প্রতিশ্রুতি চসিক নির্বাচনের রিটার্নিং অফিসারের

অনলাইন ডেস্ক

ভোট দিয়ে নির্বিঘ্নে ঘরে ফেরার প্রতিশ্রুতি চসিক নির্বাচনের রিটার্নিং অফিসারের
ফাইল ছবি

চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান বলেছেন, সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে পুরো নির্বাচনী এলাকাকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। ভোটারদের আশ্বস্ত করতে চাই, ভোটকেন্দ্রে এসে নির্বিঘ্নে ভোট দিতে পারবেন।

আজ মঙ্গলবার নির্বাচনী সরঞ্জামাদি বিতরণস্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

রিটার্নিং অফিসার বলেন, নির্বাচনে ৭ হাজার ৭৭২ জন পুলিশ সদস্য মোতায়েন থাকবে। সেই সঙ্গে ২৫ প্লাটুন বিজিবি, থাকবে র‌্যাবের ৪১টি টিম। এছাড়া পুলিশের রিজার্ভ টিম ও আনসার সদস্য মোতায়েন থাকবে নির্বাচনী এলাকায়। নির্বাচনে গুরুত্বপূর্ণ হিসেবে ৪১৬টি কেন্দ্রকে চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে ১৮ জন করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য এবং সাধারণ কেন্দ্রগুলোতে ১৬ জন করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন।

প্রথমবারের মতো চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে সব কেন্দ্রে ইভিএম’র মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আশা করছি ভোটগ্রহণের ক্ষেত্রে কোনো ধরনের অসুবিধা হবে না।  

উল্লেখ্য, আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন। ৪১টি ওয়ার্ডে ভোটকেন্দ্র রয়েছে ৭৩৫টি। মোট ভোটার সংখ্যা ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। এদের মধ্যে নারী ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন এবং পুরুষ ভোটার ৯ লাখ ৯২ হাজার ৩৩ জন।  

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৪:৪৪
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২১ ১৪:৫১
প্রিন্ট করুন printer

চকবাজারের বিএড কলেজ কেন্দ্রে ভোট দেবেন শাহাদাত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চকবাজারের বিএড কলেজ কেন্দ্রে ভোট দেবেন শাহাদাত
ফাইল ছবি

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন মা শায়েস্তা খানমকে সালামের পর ভোট কেন্দ্রে যাবেন। ভোটাধিকার প্রয়োগের পর নগরীর বিভিন্ন কেন্দ্রে পরিদর্শন করবেন।

ভোটের দিনের পরিকল্পনা নিয়ে ডা. শাহাদাত হোসেন বলেন, ‘ভোটের দিন সকালে মাকে সালাম করে দিনের কার্যক্রম শুরু করবো। এরপর ভোটের সার্বিক কার্যক্রমের খোঁজ খবর নেব। 

এর মাঝে নগরীর চকবাজার এলাকার বিএড কলেজ কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবো। ওই কেন্দ্রে কিছু সময় অতিবাহিত করার পর অন্যান্য কেন্দ্র পরিদর্শন করবো। মূলত ভোটের দিন পুরোটাই নির্বাচনী কার্যক্রম মনিটরিং করবো।

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ জানুয়ারি, ২০২১ ১৪:০৭
আপডেট : ২৬ জানুয়ারি, ২০২১ ১৫:০৪
প্রিন্ট করুন printer

চসিক নির্বাচনে মাঠে থাকবে ৮ হাজার পুলিশ

অনলাইন ডেস্ক

চসিক নির্বাচনে মাঠে থাকবে ৮ হাজার পুলিশ
ফাইল ছবি

আগামীকাল বুধবার চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের আট হাজার সদস্য মাঠে থাকবে।

মঙ্গলবার সকালে পুলিশ সদর দফতর এ তথ্য জানিয়েছে। বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চসিক নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) বিশেষ শাখার উপ-কমিশনার মো. আবদুল ওয়ারিশ বলেন,‘চসিক নির্বাচনে নগর ও হাটহাজারী উপজেলা মিলিয়ে ৭৩৫টি কেন্দ্র আছে। কেন্দ্রগুলোর অতীতের সহিংসতার ইতিহাস, প্রার্থীদের অবস্থান এবং বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্র চিহ্নিত করা হয়েছে। এসব কেন্দ্রে প্রায় ৮ হাজার পুলিশ সদস্য মোতায়েনসহ বাড়তি নিরাপত্তা ব্যবস্থা থাকবে। ২৫ প্লাটুন বিজিবি মোবাইল টিমে স্ট্রাইকিং ফোর্স হিসাবে সব কেন্দ্রে কাজ করবে।’

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

পরবর্তী খবর