শিরোনাম
প্রকাশ : ৮ ডিসেম্বর, ২০১৯ ২১:০৭

ট্যাক্সি চালকদের অপরাধ ঠেকাতে অভিনব উদ্যোগ সিএমপির

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ট্যাক্সি চালকদের অপরাধ ঠেকাতে অভিনব উদ্যোগ সিএমপির
সংগৃহীত ছবি

সিএনজি ট্যাক্সি চালকদের মধ্যে অপরাধ প্রবণতা ঠেকাতে অভিনব উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)। এ উদ্যোগের অংশ হিসেবে ট্যাক্সি চালকদের দেয়া হয়েছে ‘অটোরিক্সা পরিচিতি কার্ড’। অভিনব এ উদ্যোগের ফলে সিএনজি ট্যাক্সিতে করে সংগঠিত সকল অপরাধীদের দ্রুত সময়ের মধ্যে অপরাধীদের শনাক্ত করা যাবে। 

রবিবার দুপুরে কাতালগঞ্জ মোড়ে এ কার্যক্রমের উদ্ধোধন করা হয়। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ট্রাফিক উত্তর বিভাগের উদ্যোগে এ কার্যক্রমে সার্বিক সহায়তা করছে চট্টগ্রাম অটোরিকশা অটোটেম্পু মালিক সমিতি, চট্টগ্রাম  অটোরিকশা অটোটেম্পু ফুলস্টপ মালিক সমিতি, চট্টগ্রাম অটোরিকশা অটোটেম্পু শ্রমিক ইউনিয়ন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) এস এম মোস্তাক আহম্মদ খাঁন। চট্টগ্রাম অটোরিকশা অটোটেম্পু মালিক সমিতির সভাপতি হায়দার আজম আলম চৌধরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) আমীর জাফর, উপ পুলিশ কমিশনার (ট্রাফিক বন্দর) মোহাম্মদ তারেক আহমেদ প্রমুখ।

প্রধান অতিথি এস এম মোস্তাক আহম্মদ খাঁন বলেন, অটোরিকশা পরিচিতি কার্ড লাগানোর ফলে যাত্রীরা নিজেকে নিরাপদবোধ করবেন। কোন কিছু হারিয়ে গেলে বা ছিনতাই বা কোন অপরাধ সংঘটিত হলে অতি দ্রুত মালিক ও চালককে শনাক্ত করা হবে। এতে অপরাধ প্রবণতা কমবে ও আইন শৃঙ্খলার উন্নতি হবে।

বিডি-প্রতিদিন/মাহবুব/সেলিম


আপনার মন্তব্য