শিরোনাম
প্রকাশ : ২১ জানুয়ারি, ২০২০ ২০:৫৫

জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটিতে চট্টগ্রামের ১১ শীর্ষ নেতা

সাইদুল ইসলাম, চট্টগ্রাম:

জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটিতে চট্টগ্রামের ১১ শীর্ষ নেতা

জাতীয় পার্টির কেন্দ্রীয় সম্মেলনের মাধ্যমে কমিটিতে ঠাঁই করে নিয়েছেন চট্টগ্রামের ১১ জন শীর্ষ নেতা। স্থান পাওয়া পদগুলো হচ্ছে- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, সিনিয়র কো- চেয়ারম্যান, কো-চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও উপদেষ্টা কমিটি। এসব নেতারা চট্টগ্রামের তিন সাংগঠনিক জেলার নেতা। চট্টগ্রামের তৃণমূল নেতারা বলছেন, কেন্দ্রীয় কমিটিতে এবার চট্টগ্রামের ১১ নেতা পেয়েছেন গুরুত্বপূর্ণ দায়িত্বও। এক কথায় দলের শীর্ষ পযার্য়ের নীতিনির্ধারকও (পলিসি মেকার)।

কেন্দ্রীয় কমিটিতে সর্বশেষ স্থান পাওয়া চট্টগ্রামের নেতাদের মধ্যে সিনিয়র কো-চেয়ারম্যান হলেন ব্যরিষ্টার আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান জিয়াউদ্দিন আহমদে বাবলু, প্রেসিডিয়াম সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরী, মাসুদা রশীদ এবং সোলায়মান আলম শেঠ। ভাইস-চেয়ারম্যান হলেন মোরশেদ মুরাদ ইব্রাহিম, মেহজাবিন মোরশেদ, সামশুল আলম মাস্টার, নজরুল ইসলাম, দিদারুল কবির দিদার, উপদেষ্টা সিরাজুল ইসলাম।

জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগরের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, কেন্দ্রীয় কমিটির চট্টগ্রামের অনেক নেতা বিভিন্ন শীর্ষ পদে স্থান পাওয়ায় অভিনন্দন জানাচ্ছি। কেন্দ্রীয় কমিটিতে স্থানের পাশাপাশি চট্টগ্রামের সাংগঠনিক কমিটির জন্য বিশেষ সময় দিলে, এসব কমিটিগুলো আরো শক্তিশালী হবে। তবে কেন্দ্রে বেশী নজর না দিয়ে চট্টগ্রামের প্রতি আন্তরিক হলে তৃুনমূলের নেতারা আরো গতিশীল হবে।  

তৃণমূলের নেতারা বলছেন, সদ্য ঘোষিত কেন্দ্রীয় কমিটির বিভিন্ন পযার্য়ে (ক্যাটাগড়ি) থাকা চট্টগ্রামের শীর্ষ নেতারা দীর্ঘদিন ধরেই তিন সাংগঠনিক কমিটির জেলা-উপজেলা, ওয়ার্ডের কোন দৃশ্যমান কমিটি নেই। নেই কোন সাংগঠনিক কর্মসূচি। আছে শুধুই আভ্যন্তরীণ কোন্দল, পদ-পদবীর লালসা এবং কেন্দ্রীয় নেতাদের দেখানোর জন্য দফায় দফায় চট্টগ্রাম থেকে শুরু করে ঢাকায় পর্যন্ত শোডাউন। এসব শোডাউন পদ-পদবী পাওয়ার আগ-মুহূর্ত পর্যন্ত। এরপর নিজেদের ব্যবসা এবং নানাবিধ ব্যক্তিগত কাছেই ব্যস্ত হয়ে পড়েন। এতে বঞ্চিত ও আশাহত হন তৃণমূলের নেতারা।

দলীয় সূত্রে জানা গেছে, জাতীয় পার্টির এবারের কাউন্সিল শেষে চট্টগ্রামের বেশ কয়েকজন শুরুত্বপূর্ণ নেতা শীর্ষ পদসহ বিভিন্ন পদে স্থান পেয়েছেন। এদের মধ্যে রয়েছেন যোগ্য, ত্যাগী নেতাও। 

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য