শিরোনাম
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:০৯
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:১২

ভালোবাসা দিবসে সুবিধাবঞ্চিত শিশুদের ‘স্বাস্থ্যসেবা’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

ভালোবাসা দিবসে সুবিধাবঞ্চিত শিশুদের ‘স্বাস্থ্যসেবা’

ভালোবাসা কি তারা বুঝে না। বুঝার পরিবেশেও থাকে না তারা। হয়তো বুঝার প্রয়োজনও পড়ে না। মৌলিক স্বাস্থ্যসেবা কী তাও তারা বুঝে না। বঞ্চিত নাগরিক সুবিধা থেকেও। দু’বেলার দু’মুঠো অন্নই যাদের একমাত্র প্রত্যাশা। এমন প্রায় অর্ধশত সুবিধাবঞ্চিত শিশুকে বিশ্ব ভালোবাসা দিবসে বিনামূল্যে স্বাস্থ্যসেবা, ওষুধ বিতরণ ও দৈনন্দিন জীবনের স্বাস্থ্যগত সচেতনতা প্রদান করেছে মেডিকেল শিক্ষার্থী ও চিকিৎসকদের স্বেচ্ছাসেবী সংগঠন ইয়াং সোশ্যাল এক্টিভিজম বোর্ড (ওয়াই-স্যাব)। 

বিশ্ব ভালোবাসা দিবস এবং পহেলা ফাল্গুন উপলক্ষ্যে ওয়াই-স্যাব এর নিয়মিত কর্মসূচি ‘স্কুল হেলথ প্রজেক্ট’ এর অংশ হিসাবে এ উদ্যোগ নেয়া হয়। 

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত চট্টগ্রাম নগরের চট্টগ্রাম নগরীর বগার বিলে অবস্থিত সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে গঠিত ‘সহযাত্রীক’ স্কুলে শিশুদের স্বাস্থ্য বিষয়ক এ সব সেবা দেওয়া হয়। 

এছাড়া শিশুদের নিয়মিত হাত ধোয়া, পরিস্কার-পরিচ্ছন্নতা, খাদ্যাভ্যাস ও সুস্বাস্থ্য বজায় রাখার উপায় সমূহ নিয়ে সচেতন করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন ওয়াই স্যাব এর প্রতিষ্ঠাতা সভাপতি ডা. হামিদ হোছাইন আজাদ, সংগঠনের কমিউনিকেশন ও নেটওয়ার্কিং কোরডিনেটর ডা. আবদুল্লাহ আল হাসান রাব্বী, এডিটর ইন চীফ নাবিলা হোসাইন শাম্মা, স্কুল হেলথ প্রজেক্ট কোরডিনেটর তাসনিয়া তাবাসসুম, সদস্য কারিশমা ইসলাম কর্নিয়া, আফরিন সুলতানা পুষ্পা, আতিকা রেখা, রাজিয়া সুলতানা, মিথিলা বড়ুয়া, রহিম উদ্দিন, তাসমিন সুলতানা প্রমুখ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য