৩০ মার্চ, ২০২০ ২০:১৩

চট্টগ্রামে খাদ্য সামগ্রী পেলেন দিনমজুর-নিম্ন আয়ের মানুষ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে খাদ্য সামগ্রী পেলেন দিনমজুর-নিম্ন আয়ের মানুষ

চট্টগ্রাম জেলা পুলিশের পক্ষ থেকে দিনমজুর-নিম্ন আয়ের মানুষদের নিত্য-প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রথম দিনেই দেয়া হয়েছে ৭০০ পরিবারকে। 

পর্যায়ক্রমে প্রায় ২ হাজার পরিবারকে দেয়া হবে। এসব খাদ্যসাসামগ্রীর মধ্যে রয়েছে ৫ কেজি চাল, ২ কেজি আটা, ১ কেজি ডাল, ১ কেজি লবণ সম্বলিত প্যাকেট। জেলার ১৬টি থানায় দেয়া হচ্ছে। সোমবার আনোয়ারা থানার গুচ্ছগ্রাম এলাকায় ৭০ পরিবারকে দেয়া হয় খাদ্য সামগ্রী।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) এসএম রশিদুল হক বাংলাদেশ প্রতিদিনকে বলেন, প্রথম দিনেই জেলা পুলিশের পক্ষ থেকে গরীব, কেটে-খাওয়া দিন-মজুরদের জেলার বেশ কয়েকটি থানার ৭০০ পরিবারকে দেয়া হয়েছে। আমি নিজেই প্রথম দিনে পটিয়া ও আনোয়ারায় দিয়েছি। দেয়া হয়েছে হাটহাজারী, সীতাকুণ্ড, রাঙ্গুনিয়া ও বোয়ালখালীতে। পর্যায়ক্রমে জেলার সবগুলো থানায় এসব খাদ্যসামগ্রী দেয়া হবে এবং আমাদের যতটুকু সামর্থ আছে, তা থেকে এসব গরীব-অসহায় এবং কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। 

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা বলেন, করোনা ভাইরাসের কারণে অসহায়-গরীবদের মাঝে জেলা পুলিশের উদ্যোগে চট্টগ্রাম জেলায় খাদ্যসামগ্রী বিরতণ করা হচ্ছে। এতে উত্তরেও প্রথমদিনেই মিরসরাই, হাটহাজারী ও রাঙ্গুনীয়াতে দেয়া হয়েছে ১৫০ পরিবারের মাঝে। খাদ্য সামগ্রী বিতরণের পাশাপাশি প্রতিনিয়ত করা হচ্ছে জনসচেতনতামুলক কর্মকান্ডও। এতে দায়িত্বশীল ভ‚মিকাও পালন করছেন স্ব স্ব থানার কর্মকর্তারাও।

প্রথম দিনের কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) একেএম এমরান ভূঞা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মহিউদ্দিন মাহমুদ সোহেল, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) মোহাম্মদ আফরুজুল হক টুটুল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) জাহাঙ্গীর আলম প্রমুখ। 

বিডি প্রতিদিন/সাইদুল/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর