১৯ অক্টোবর, ২০২০ ১৮:০২

নারী নির্যাতন প্রতিরোধে ব্যতিক্রমী উদ্যোগ ইন্সপায়ারের

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

নারী নির্যাতন প্রতিরোধে ব্যতিক্রমী উদ্যোগ ইন্সপায়ারের

বর্তমান সময়ে নারী নির্যাতন বিশেষত ধর্ষণ ভয়াবহ আকার ধারণ করেছে। সমাজে নেমে এসেছে এক গভীর অন্ধকার। জনজীবনে বিরাজ করছে নিরাপত্তাহীনতা। আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা, গণমাধ্যমে তুমুল আলোচনা ও সচেতনতা এবং অতি সম্প্রতি সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ শাস্তি তথা মৃত্যুদণ্ডের বিধান ঘোষণার পরেও বিজ্ঞজনেরা মনে করছেন 'সংকট উত্তরণ না-ও ঘটতে পারে।' তাছাড়া ইতোমধ্যে ধর্ষণের অপরাধে অনেকগুলো দৃন্তান্তমূলক শাস্তি প্রদান করা হয়েছে।

নারী নির্যাতন প্রতিরোধে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ইন্সপায়ার চট্টগ্রাম। ৩০ অক্টোবর থেকে বিনামূল্যে যেকোনো বয়সী নারীদের আত্মরক্ষা কর্মশালা শুরু হবে। প্রশিক্ষণ দেবেন জয়জিৎ চৌধুরী ও ফাতেমা সুমাইয়া নাম্নী। নগরীর যে কোনো সংগঠন বা ব্যক্তি নারীদের জন্য আত্মরক্ষা কর্মশালা করতে চাইলে বিনামূল্যে সহযোগিতা করবে ইন্সপায়ার চট্টগ্রাম। দামপাড়া বাওয়া স্কুল মাঠে সকাল ৯টা ও হালিশহর বিডিআর মাঠ সংলগ্ন রাবেয়া বসরি বালিকা স্কুল মাঠে বিকেল সাড়ে ৩টায় তিন মাসের এ প্রশিক্ষণ চলবে। এর জন্য আগ্রহীদের ২৮ অক্টোবরের মধ্যে নাম নিবন্ধন করতে হবে। 

সোমবার এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইন্সপায়ার চট্টগ্রামের চেয়ারম্যান মোহাম্মদ সাজ্জাত হোসেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ হেলাল উদ্দিন, সংগঠনের পরিচালক প্রফেসর রেজাউল করিম, মোহাম্মদ সাইফ সাইফু, জাওইদ আলী চৌধুরী, একরামুল চৌধুরী, এম শাহাদাত নবী খোকা, গোলাম সামদানি জনি, সাদ শাহরিয়ার, কামরুল হাসান  চৌধুরী, সোনিয়া আজাদ, প্রশিক্ষক জয়জিৎ চৌধুরী ও ফাতেমা সুমাইয়া নাম্নী।

প্রশিক্ষণের জন্য নিবন্ধন করা যাবে ডায়মন্ড হেভেনের আখতারুজ্জামান সেন্টার, আফমি প্লাজা শোরুম, চকবাজার গুলজার টাওয়ারের আওয়ার ট্রেড, চেরাগির নন্দন বইঘর, অ্যাপোলো শপিং সেন্টারের কিং মেটালিক ও হালিশহর বিডিআর মাঠ সংলগ্ন ক্যাফে স্পাইসে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর