২২ অক্টোবর, ২০২০ ২১:১৬

চট্টগ্রামে ৫০০ স্থাপনা উচ্ছেদ করে ৩০০ একর জমি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ৫০০ স্থাপনা উচ্ছেদ করে ৩০০ একর জমি উদ্ধার

চট্টগ্রামে কক্সবাজার মহাসড়কের বোয়ালখালী উপজেলার কালুরঘাট থেকে মনসার টেক পর্যন্ত সড়কের দুইপাশে অভিযান চালিয়ে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের প্রায় ৩০০ একর জমি উদ্ধার করা হয়েছে। এ সময় সড়কের দুই পাশে অবৈধভাবে গড়ে উঠা প্রায় ৫০০ স্থাপনা উচ্ছেদ করা হয়। 

বৃহস্পতিবার দিনব্যাপী চলা এ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আছিয়া খাতুন এবং সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী।

দিনব্যাপী চলা এই উচ্ছেদ অভিযানে উদ্ধার করা জমির আনুমানিক মূল্য প্রায় ১০০ কোটি টাকা। অভিযানে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কালুরঘাট বাজার সংলগ্ন এলাকার বাজার, মিলিটারি পুল, শাকপুরা বাজার, ফুলতলা বাজার, পেতন আউলিয়ার গেট ও মনসার টেক পর্যন্ত অংশের সড়কের দুই পাশে সরকারি জমি দখল করে গড়ে ওঠা দোকান, কমিউনিটি সেন্টার এবং শিল্প কারখানা উচ্ছেদ করা হয়।      

বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আছিয়া খাতুন বলেন, ‘অভিযান পরিচালনা করে কালুরঘাট থেকে মনসার টেক মহাসড়কের পাশের সওজের প্রায় ৩০০ একর জমি উদ্ধার করা হয়েছে। এ সময় সড়কের দুই পাশে গড়ে উঠা প্রায় ৫০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। ৫টি স্পটে একযোগে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। উচ্ছেদকৃত জায়গা যাতে আবারও বেদখল হয়ে না যায় সে জন্য নিয়মিত প্রয়োজনীয় তদারকি করা হবে। সরকারি জমি দখলমুক্ত করতে উপজেলা প্রশাসনের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।’  

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর