শিরোনাম
প্রকাশ : ২৪ নভেম্বর, ২০২০ ১৯:২৬
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে মাস্ক ব্যবহারে গুরুত্ব ও জনসমাগম এড়িয়ে চলার আহ্বান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রামে মাস্ক ব্যবহারে গুরুত্ব ও জনসমাগম এড়িয়ে চলার আহ্বান

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ঘর থেকে বের হলেই মাস্ক ব্যবহারে সর্বোচ্চ গুরুত্ব দিতে ও জনসমাগম এড়িয়ে চলতে নগরবাসীর প্রতি আহ্বান জানিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। মঙ্গলবার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী এবং সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন স্বাক্ষরিত এক প্রেস বিবৃতিতে এই আহ্বান জানানো হয়।

এই বিবৃতিতে বলেছেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে গত জুলাই থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ‘মাস্ক নাই তো সেবা নাই’ কর্মসূচি শুরু করেছে। বাসার বাইরে সবার মাস্ক পড়া নিশ্চিত করতে সংশ্লিষ্ট সেবা সংস্থার পক্ষ থেকে নানামুখী উদ্যোগ বাস্তবায়িত হচ্ছে। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে জনসচেতনতায় বহুমাত্রিক প্রচার-প্রচারণা পরিচালিত হচ্ছে। কিন্তু এত কিছুর পরও মাস্ক ব্যবহার শতভাগ নিশ্চিত হয়নি। প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা, বাড়ছে সংক্রমণের শঙ্কা। এমন পরিস্থিতিতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আঘাত প্রতিরোধে জনসাধারণকে মাস্ক ব্যবহারে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। ঘর থেকে বের হলেই মাস্ক পড়ে  বের হতে হবে। 

যেকোন ধরণের জটলা, জনসমাগম এড়িয়ে চলার আহ্বান জানিয়ে বিবৃতিতে আরও বলা হয়, মাস্ক ব্যবহার শতভাগ নিশ্চিতে প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট সকল সেবা সংস্থাকে স্ব স্ব অবস্থান থেকে কঠোর হস্তক্ষেপ গ্রহণের নির্দেশনা দিয়েছেন। তাই করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জনসাধারণকে ঘর থেকে বের হলেই মাস্ক পড়তে হবে। জনসমাগম এড়িয়ে চলতে হবে।

বিডি প্রতিদিন/ মজুমদার 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর