শিরোনাম
প্রকাশ : ৪ জানুয়ারি, ২০২১ ১৩:৪৩
প্রিন্ট করুন printer

মোস্ট ইনফ্লুয়েন্সিয়াল উইমেন অ্যাওয়ার্ড পেলেন নাজমুন নাহার

অনলাইন ডেস্ক

মোস্ট ইনফ্লুয়েন্সিয়াল উইমেন অ্যাওয়ার্ড পেলেন নাজমুন নাহার

‘মোস্ট ইনফ্লুয়েন্সিয়াল উইমেন অব বাংলাদেশ’ অ্যাওয়ার্ড পেলেন নাজমুন নাহার। সাংস্কৃতিক সংগঠন স্বপ্নযাত্রীর উদ্যোগে গত ১ জানুয়ারি ২০২১ চট্টগ্রাম বাসীর পক্ষ থেকে ‘পতাকা কন্যা’ খ্যাত এ পরিব্রাজককে এই পদক দেওয়া হয়।

সর্বাধিক রাষ্ট্র ভ্রমণকারী প্রথম বাংলাদেশি নাজমুন নাহার। বাংলাদেশের লাল-সবুজের পতাকাকে পৃথিবীর পথে পথে পৌঁছে দেওয়ার এক ভিন্ন ইতিহাস সৃষ্টি করেছেন তিনি। প্রথম পতাকাবাহী বিশ্ব পরিব্রাজক নাজমুন নাহার ইতিমধ্যে বিশ্বের ১৪৪ দেশে বাংলাদেশের পতাকাকে পৌঁছে দিয়েছেন।

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমীর গ্যালারি হলে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে নাজমুনকে এই সম্মাননা দেওয়া হয়। 

সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম। এছাড়াও কবি সাংবাদিক এজাজ ইউসুফী, লক্ষ্মীপুর জেলা সমিতির সভাপতি সাবেক কাউন্সিলর মো. এমএ কাশেম, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক নাট্যজন সাইফুল আলম বাবু বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আলী প্রয়াস।

সম্মাননা অনুষ্ঠানে নাজমুন নাহারের জীবনীর উপর ৩টি প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়। অনুষ্ঠানে নাজমুন নাহার তার ১৪৪টি দেশ ভ্রমণের নানান কথা অতিথিদের গল্পের ছলে শোনান।

বিশ্বের সর্বাধিক দেশ ভ্রমণের জন্য তিনি যুক্তরাষ্ট্রে পেয়েছেন পিচ টর্চ বিয়ারার অ্যাওয়ার্ড, আর্থ কুইন এওয়ার্ড, জাম্বিয়া সরকারের গভর্নরের কাছ থেকে পেয়েছেন ফ্ল্যাগ গার্ল উপাধি, অনন্যা শীর্ষ দশ অ্যাওয়ার্ড, জনটা ইন্টারন্যাশনাল দিয়েছে গেম চেঞ্জার অব বাংলাদেশ অ্যাওয়ার্ড, অতীশ দীপঙ্কর গোল্ড মেডেল অ্যাওয়ার্ডসহ অনেক উপাধি ও সম্মাননা পেয়েছেন নাজমুন নাহার।

নাজমুন নাহার উচ্চতর ডিগ্রি অর্জন করেন সুইডেনের লুন্ড ইউনিভার্সিটি থেকে এবং একজন গবেষক হিসেবে তিনি কাজ করেছেন। এছাড়াও তিনি দক্ষিণ কোরিয়ার সিউল ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে হিউম্যান রাইটস ও এশিয়া বিষয়ে পড়াশোনা করেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:২৪
প্রিন্ট করুন printer

জাপা নেতা খুনের অভিযোগে আরো এক রোহিঙ্গা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

জাপা নেতা খুনের অভিযোগে

আরো এক রোহিঙ্গা গ্রেফতার
প্রতীকী ছবি

চট্টগ্রামের জাতীয় পার্টি নেতা আনোয়ার হোসেন হত্যা মামলার সাথে জড়িত থাকার অভিযোগে রোহিঙ্গা যুবক মোহাম্মদ উল্লাহ ওরফে মাহমুল্লাহকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে কক্সবাজারের উখিয়া কুতুবপালং ক্যাম্প থেকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে এক খুনের সাথে জড়িত থাকার অভিযোগে আসিফ নামে এক রোহিঙ্গাসহ দুই জনকে গ্রেফতার করে পুলিশ।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকারিয়া রহমান জিকু বলেন, আনোয়ার হোসেন হত্যা মামলার অন্যতম আসামি মোহাম্মদ উল্লাহকে কক্সবাজার থেকে গ্রেফতার করা হয়। সে খুনের সাথে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। এর আগে গ্রেফতার হওয়া আরেক রোহিঙ্গা যুবক আনসার এ খুনের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর নিখোঁজ হন জাতীয় পার্টির নেতা আনোয়ার হোসেন। ২৯ জানুয়ারি নিজের খামার বাড়ি থেকে তার লাশ উদ্ধার করা হয়। ঘটনার পর থেকে পলাতক ছিলেন এ খুনের অন্যতম আসামি মোহাম্মদ উল্লাহ।

বিডি প্রতিদিন/আল আমীন


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৪০
প্রিন্ট করুন printer

চট্টগ্রাম সড়ক দুর্ঘটনায় বৃদ্ধ নিহত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম সড়ক দুর্ঘটনায় বৃদ্ধ নিহত

চট্টগ্রাম মোটরসাইকেলের ধাক্কায় হাফেজ আব্দুর সাত্তার নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে নগরীর আগ্রাবাদ চৌমুহীন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আব্দুর সাত্তার কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার দৌলত খাঁ এলাকায় কালা মিয়া মোল্লার ছেলে।

চমেক হাসপাতালের পুলিশ কন্ট্রোল রুম জানায়, নিহত আব্দুর সাত্তার রাস্তা পার হওয়ার সময় একটি মোটরসাইকেল ওই পথচারীকে ধাক্কা দেয়। এতে মারাত্মকভাবে আহত হন তিনি। পরে স্থানীয় লোকজন উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বিডি প্রতিদিন/আল আমীন  


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:৪২
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:০৪
প্রিন্ট করুন printer

বান্দরবানে ভাল্লুকের আক্রমণে শিশুসহ আহত দুই

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

বান্দরবানে ভাল্লুকের আক্রমণে শিশুসহ আহত দুই
সেনাবহিনীর হেলিকপ্টারে করে তাদের চট্টগ্রামে নেওয়া হয়

বান্দরবানে ভাল্লুকের আক্রমণে শিশুসহ দুইজন আহত হয়েছে। আজ শুক্রবার সকালে সদর উপজেলার টংকাবতী ইউনিয়নে চিম্বুক পাড়ার পাশের পাবলা হেডম্যান গ্রামে এ ঘটনা ঘটে।  

আহতদের মধ্যে বান্দরবান সদরের চিম্বুক পাড়ার মৃত পাতুই ম্রোর ছেলে ইয়াং ওয়াই ম্রো (৪২) এবং একই গ্রামের রিং রাও ম্রোরের ছেলে মাংলিউ ম্রো (৫) রয়েছে।

ঘটনার পর  বান্দরবান সদর হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে তাদের সেনাবহিনীর হেলিকপ্টারে করে চট্টগ্রাম সেনা নিবাসে নেওয়া হয়। এরপর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। 

বিষয়টি নিশ্চিত করে বান্দরবান উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর গণমাধ্যমকে বলেন, ‘ আজ সকালে জুম চাষের কাজের জন্য কার্বারিসহ (গ্রাম প্রধান) কয়েকজন জঙ্গলে যাচ্ছিলেন। তখন কার্বারি ইয়াং ওয়াই ম্রোর ওপর আক্রমণ করে ভাল্লুক। এতে তিনি গুরুতর আহত হন। তাকে স্থানীয়রা উদ্ধার করে, বান্দরবান সদর হাসপাতালে নিয়ে আসেন। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে সেনাবহিনীর হেলিকপ্টারে করে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে যাওয়া হয়।

স্থানীয়রা জানান, ভাল্লুকের আক্রমণে শিকার হয় মাংলিউ ম্রো নামে এক শিশু। সে কার্বারি ইয়াং ওয়াই ম্রোর নাতি। তাকে স্থানীয়রা উদ্ধার করে, প্রথমে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করায়। তাকেও হেলিকপ্টারে করে চট্টগ্রামে নেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১১:২৫
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু

চট্টগ্রাম নগরের আগ্রাবাদ চৌমুহনী এলাকায় মোটরসাইকেলের ধাক্কায় হাফেজ আব্দুর সাত্তার (৭৪) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। আব্দুর সাত্তার কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার দৌলতখাঁ এলাকার মৃত কালা মিয়া মোল্লার ছেলে।  

শুক্রবার সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক মো.হামিদ হোসেন জানান, রাস্তা পার হওয়ার সময় এক মোটরসাইকেল আরোহি ওই পথচারীকে ধাক্কা দেয়। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি, ২০২১ ২২:২০
প্রিন্ট করুন printer

চট্টগ্রামে ১৪ লাখ টাকার মাদকসহ গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে ১৪ লাখ টাকার মাদকসহ গ্রেফতার ২

চট্টগ্রাম নগরের খুলশী থানার মোজাফফর নগর বাইলেন এলাকা থেকে আনুমানিক ১৪ লাখ টাকা মূল্যের ১৪০ গ্রাম ক্রিস্টাল মেথসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে র‌্যাব-৭ তাদের গ্রেফতার করে।

গ্রেফতার ব্যক্তিরা হলেন-বাশঁখালী উপজেলার ছনুয়া এলাকার মখলেছুর রহমানের বাড়ির শফিউল আলম (৩৪) ও কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার রায়কোট ইউনিয়নের চুপুয়ার এলাকার মো. ইয়াছিন রানা (৫০)।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, বুধবার রাত সাড়ে ১১টার দিকে কিছু মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে মোজাফফর নগরে অবস্থান করছে। পরে সেখানে অভিযান চালানো হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ২ জনকে আটক করে।

তাদের তল্লাশি করে প্যান্টের পকেট থেকে নতুন ধরনের মাদক আইস (ক্রিস্টাল) ১৪০ গ্রাম উদ্ধারসহ আসামিদের আটক করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১৪ লাখ টাকা। তারা দীর্ঘদিন ধরে চট্টগ্রাম নগরের বিভিন্ন মাদক ব্যবসায়ীর কাছে নেশাজাতীয় মাদকদ্রব্য আইস (ক্রিস্টাল মেথ) ক্রয়-বিক্রয় করে আসছে। আটক আসামি ও উদ্ধারকৃত মাদকদ্রব্যের আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে খুলশী থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

পরবর্তী খবর