১৮ জানুয়ারি, ২০২২ ১৭:৪৪

মাইজভাণ্ডার দরবার শরীফে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মাইজভাণ্ডার দরবার শরীফে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

দরবারে গাউছুল আজম আলহাজ্ব হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভাণ্ডারী (মঃ) এর পৃষ্ঠপোষকতায় গত ১ মাঘ থেকে ১০ দিনব্যাপী মানবকল্যাণমূলক নানা কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে। এরই ধারাবাহিকতায় চতুর্থ দিনের কর্মসূচি হিসেবে মঙ্গলবার মাইজভাণ্ডারী শাহ এমদাদীয়া ব্লাড ডোনার্স গ্রুপের বার্ষিক সম্মেলন ও রক্তদাতা পুনর্মিলনী ২০২২ অনুষ্ঠিত হয়েছে। প্রতিবারের মত এবারও মাইজভাণ্ডারী শাহ এমদাদীয়া ব্লাড ডোনার্স গ্রুপ ও আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভাণ্ডারী (শাহ এমদাদীয়া), ফটিকছড়ি উপজেলা কার্যকরী সংসদের উদ্যোগে এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহযোগিতায় এ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়।  

অনুষ্ঠানের শুরুতে একটি সচেতনতামূলক র‌্যালি মাইজভাণ্ডার দরবার শরীফ প্রদক্ষিণ করে। এ সময় রক্তদানের গুরুত্ব সম্পর্কে অবহিত করার পাশাপাশি সবাইকে রক্ত দানে উদ্বুদ্ধ করা হয়। মাইজভাণ্ডার শাহ এমদাদীয়া ময়দানে আয়োজিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নায়েব সাজ্জাদানশীন ও মোন্তাজেমে দরবার আলহাজ্ব হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ ইরফানুল হক মাইজভাণ্ডারী (মঃ)। 

অনুষ্ঠানে সাড়ে তিন শতাধিক রক্তাদাতাদের পুনর্মিলনী হয় এবং একদিনে ১১০ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়। এ সময় উক্ত গ্রুপের সর্বোচ্চ রক্তদাতাদের আজীবন রক্তদাতা সম্মাননা, করোনাকালীন রক্তদাতাদের রক্তযোদ্ধা সম্মাননা ও সহযোগী সংগঠনসমূহকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।   

অনুষ্ঠানে আগত অতিথিরা বলেন, সারা বছরব্যাপী মাইজভাণ্ডারী শাহ এমদাদীয়া ব্লাড ডোনার্স গ্রুপের রক্ত প্রদান অব্যাহত থাকে। এমনকি করোনা অতিমারির সময়েও এই ব্লাড ডোনার্স গ্রুপের সদস্যগণের এ উদ্যোগ চলমান থাকাটা আর্তমানবতার সেবায় আত্মনিয়োগের এক উজ্জ্বল দৃষ্টান্ত। আমাদের প্রত্যাশা, আগামীতেও এই মানবিক কর্মকাণ্ড অব্যাহত থাকবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর