৩ জুন, ২০২২ ১৭:১৪

চট্টগ্রামে অল্প বৃষ্টিতেই হাঁটুজল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে অল্প বৃষ্টিতেই হাঁটুজল

চট্টগ্রামে অল্প বৃষ্টিতেই হাঁটুজল

অল্পবৃষ্টিতেই চট্টগ্রাম নগরের অধিকাংশ নিম্নাঞ্চলে হাঁটুজল হয়ে যায়। শুক্রবার সকালে মাত্র ১৫ থেকে ২০ মিনিটের বৃষ্টিতেই নগরের অনেক স্থানে হাঁটুজল জমে যায়। ফলে তৈরি হয় জলাবদ্ধতা। দুর্ভোগ-ভোগান্তি পোহাতে হয় স্থানীয় বাসিন্দাদের।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, সাধারণত জুন মাসের প্রথম সপ্তাহে দেশে মৌসুমী বায়ু আসে। আর তা সারাদেশে ছড়িয়ে পড়তে মাসের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত গড়িয়ে যায়। কিন্তু এবার মে মাসের শেষেই দেশে মৌসুমী বায়ু আসার কারণে বৃষ্টি শুরু হয়। ফলে দেশের বেশিরভাগ এলাকায় কখনো থেমে থেমে, কখনো মুষলধারে বৃষ্টি হচ্ছে। উপকূল ও উত্তরাঞ্চলে তুলনামূলক বেশি বৃষ্টি হচ্ছে।

পতেঙ্গার আবহাওয়া অফিসের কর্তব্যরত কর্মকর্তা বলেন, মৌসুমী বায়ু বাংলাদেশের সীমানায় প্রবেশ করেছে। এটি এখন মিয়ানমারের আরাকান ও বাংলাদেশের কক্সবাজারে অবস্থান করছে। মৌসুমী বায়ু শুরুতে উপকূলে এসে কয়েক দিন স্থির থাকে। তারপর তা ধীরে ধীরে দেশের অভ্যন্তরে প্রবেশ করে। পর্যায়ক্রমে তা সারাদেশে ছড়িয়ে বৃষ্টি হয়।

জানা যায়, বৃষ্টিতে নগরের অনেক নিচু এলাকায় পানি জমে যায়। এর মধ্যে নগরের চকবাজার, ডিসি রোড, বাকলিয়া, দুই নম্বর গেট, মুরাদপুর, আগ্রাবাদ ও চান্দগাঁও এলাকায় পানি জমে যায়। ফলে পথচারীদের দুর্ভোগ পোহাতে হয়। তাছাড়া ময়লা-আবর্জনা জমে অনেক খাল ভরাট হয়ে গেছে। তাই বৃষ্টির পানি নামতে পারছে না। ফলে দীর্ঘ সময় ধরে সড়কে পানি জমে থাকছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর