২৫ জুন, ২০২২ ২১:২৯

পদ্মা সেতু উদ্বোধনে চট্টগ্রামে বর্ণিল আয়োজন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

পদ্মা সেতু উদ্বোধনে চট্টগ্রামে বর্ণিল আয়োজন

দেশের গর্ব ও অহংকারের স্মারক পদ্মা সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে চট্টগ্রামেও আয়োজন করা হয় বর্ণিল অনুষ্ঠানমালার। শনিবার সকাল থেকেই সরকারি-বেসরকারি এবং রাজনৈতিক সংগঠনের উদ্যোগে আয়োজন করা হয় নানা অনুষ্ঠানের। তাছাড়া নগরের বিভিন্ন সড়ক মোড় এবং জংশন সাজানো হয়েছে পদ্মা সেতুর নকশা, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিযুক্ত ব্যানার এবং ফেস্টুন।          

চসিক
শনিবার সকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) উদ্যোগে নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে পদ্মা সেতুর উদ্বোধনী উৎসব আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। 

অনুষ্ঠানে রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী নেতৃবৃন্দ, প্যানেল মেয়র, ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর, চসিকের কর্মকর্তা-কর্মচারীসহ নগরীর সাধারণ জনগণ উপস্থিত ছিলেন। চসিকের উদ্যোগে মাওয়া ঘাট থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান এলইডি স্ক্রিনের মাধ্যমে নগরীর বিভিন্ন স্পটে সরাসরি সম্প্রচার করা হয়। 

অনুষ্ঠানে চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, স্বপ্ন বাস্তবায়নের অমিত সাহসী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশি-বিদেশি নানামুখী চাপের মুখেও বাঙালির স্বাতন্ত্র্য, নিজ পরিবার ও আওয়ামী লীগ সরকারের আত্মমর্যাদার কথা ভুলে যাননি। কারণ তাঁর ধমনিতে বহমান রক্ত স্রোত বঙ্গবন্ধুর মতোই স্ফুরিত হয়েছে। তিনি জাতির পিতার বাঙালিত্বের অহংবোধ ও আদর্শ থেকে চুল পরিমাণ বিচ্যুত হননি। বঙ্গবন্ধুর আত্মমর্যাদাবোধের তেজ শেখ হাসিনার মধ্যে থাকায় তিনিও আন্তর্জাতিক চাপগুলো রাজনৈতিক প্রজ্ঞায় উড়িয়ে দিয়েছেন।

আওয়ামী লীগ চট্টগ্রাম মহানগর
পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান নগরবাসী সরাসরি উপভোগ করার সুবিধার্থে ৮টি পয়েন্টে বড় পর্দায় দেখানোর ব্যবস্থা করেছে আওয়ামী লীগ চট্টগ্রাম মহানগর শাখা। শনিবার সকালে নগরের নিউ মার্কেট মোড়, আগ্রাবাবাদ মোড়, বহদ্দারহাট মোড়, কাপ্তাই রাস্তার মাথা, আন্দরকিল্লা মোড়, জামালখান মোড়, পুরনো রেলস্টেশন ও বড়পুল মোড়ে বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি দেখানো হয়। এ সময় তুলে ধরা হয় দেশের উন্নয়ন ও সমৃদ্ধির চিত্র।

তাছাড়া, জামালখানে সড়কের পাশে ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের উদ্যোগে পদ্মা সেতুর রেপ্লিকা স্থাপন করা হয়। এই রেপ্লিকা দেখতে সকাল থেকেই দর্শনার্থীরা ভিড় করেন। কেউ তুলেছেন ছবি, বড় পর্দায় দেখেন ও শুনেন প্রধানমন্ত্রীর ভাষণ। বিকাল ৩টায় নগরের পুরনো রেলস্টেশনে অনুষ্ঠিত হয় আওয়ামী লীগের আলোচনা সভা।

চট্টগ্রাম জেলা প্রশাসন
চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজন করা হয় নানা অনুষ্ঠানের। এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম চত্বরে সকালে নৃত্য পরিবেশন করে জেলা শিল্পকলা একাডেমীর শিশু শিল্পীরা। 

চলে সঙ্গীতানুষ্ঠান ও অনুভূতি প্রকাশ। নগরীর বেশ কয়েকটি স্থানে বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর ব্যবস্থা করা হয়। এদিন বিকাল ৪টায় অনুষ্ঠিত হয় কনসার্ট।

জেলা প্রশাসনের আয়োজনে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, পুলিশ সুপার এস এম রশিদুল হক প্রমুখ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর