২৬ জুন, ২০২২ ১৯:৩৮

মাদ্রাসায় আধিপত্য নিয়ে সংঘর্ষে আহত ৫

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

মাদ্রাসায় আধিপত্য নিয়ে সংঘর্ষে আহত ৫

চট্টগ্রামের হাটহাজারীর ইছাপুর মাদ্রাসায় আধিপত্য বিস্তার নিয়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় গ্রুপের কমপক্ষে ৫ জন আহত হয়েছেন। 

তারা হলেন- মাদ্রাসার দারোয়ান সাইফুল, ক্যাশিয়ার শোয়েব মুরশেদ, সাহেদ, ফয়সাল এবং মাদ্রাসার ভারপ্রাপ্ত পরিচালক মাওলানা মুজাম্মেল হক। আজ রবিবার দুপুরে মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

হাটহাজারী থানার ওসি রফিকুল ইসলাম বলেন, ‘রবিবার দুপুরে জুমার নামাজের পর এক গ্রুপের দখলে থাকা মাদ্রাসাটি দখল করতে যায় মাদ্রাসার বাইরে থাকা অন্য গ্রুপ। এ সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বর্তমানে দুই গ্রুপকেই মাদ্রাসা থেকে বের করে দেয়া হয়েছে। মাদ্রাসা পরিচালনার জন্য তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। মাদ্রাসার শুরা কমিটি বৈঠকে বসে পরবর্তীতে এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।’

জানা যায়, মাদ্রাসা পরিচালনা এবং অন্যান্য বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল শুরা কমিটি’র মনোনীত পরিচালক মাওলানা জাহেদ উল্লাহ এবং বর্তমান পরিচালক মাওলানা মুজাম্মেল হকের মধ্যে। রবিবার দুপুরে মাওলানা জাহেদ উল্লাহ’র কয়েকশ অনুসারীরা মাদ্রাসা দখল করতে আসে। এ নিয়ে উভয় পক্ষ সংঘাতে জড়িয়ে পড়েন।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর