৬ জুলাই, ২০২২ ১৬:৫৯

সীতাকুণ্ড ট্রাজেডি : ৩২ দিন পর মিলল মাথার খুলি ও হাড়

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :

সীতাকুণ্ড ট্রাজেডি : ৩২ দিন পর মিলল মাথার খুলি ও হাড়

ফাইল ছবি

চট্টগ্রামে সীতাকুণ্ড উপজেলার বিএম কনটেইনার ডিপো বিস্ফোরণের ঘটনার ৩২ দিন পর মিলল মরদেহের মাথার খুলি ও পোড়া হাড়। বুধবার দুপুরে বিধ্বস্ত শেডের ভেতরে পরিস্কার-পরিচ্ছন্ন করার সময় দেহাবশেষগুলো উদ্ধার করা হয়। এ নিয়ে সীতাকুণ্ড ট্রাজেডিতে ৪৯ জনের মৃত্যু এবং একাধিক দেহাবশেষ পাওয়া গেল।   

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, বুধবার দুপুরের দিকে বিধ্বস্ত শেডের ভেতরে থাকা ধ্বংসস্তুপ সরানোর কাজ করছিলেন ডিপোর কর্মীরা। এ সময় তারা ডিপোর লম্বা শেডের ভেতরে ধ্বংসস্তুপে মাথার খুলি ও পোড়া হাড় দেখতে পান। ডিপো কর্তৃপক্ষ বিষয়টি আমাদের অবহিত করলে আমরা সেখানে গিয়ে মাথার খুলি ও হাড় উদ্ধার করি। পরে সুরতহাল প্রতিবেদনের জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়।     

উল্লেখ্য, গত ৪ জুন শনিবার রাত ৯টায় চট্টগ্রামের সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর এলাকার বিএম কনটেইনারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় মোট ৪৯ জন মারা যান এবং আহত হন তিন শতাধিক। আহতদের মধ্যে সংকটাপন্ন অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ১৯ জনকে শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ও জাতীয় চক্ষু ইনস্টিটিউটে ভর্তি করা হয়। পরে তারা সুস্থ হন।

নিহতদের মধ্যে যাদের পরিচয় শনাক্ত করা গেছে- তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হলেও ২০ জনের মরদেহের পরিচয় শনাক্ত না হওয়ায় তাদের এখনও হস্তান্তর করা যায়নি। ইতোমধ্যে ডিএনএ টেস্টের জন্য অজ্ঞাতদের স্বজনদের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। প্রতিবেদন আসলে শনাক্ত হওয়ার পর ওই সব মৃতদেহগুলো তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর