৭ আগস্ট, ২০২২ ১৯:৪৯

চট্টগ্রামে বিদ্যুৎ সাশ্রয়ে তিন ম্যাজিস্ট্রেটের সাঁড়াশি অভিযান

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে বিদ্যুৎ সাশ্রয়ে তিন ম্যাজিস্ট্রেটের সাঁড়াশি অভিযান

চট্টগ্রামে বিদ্যুৎ সাশ্রয়ে নগরের বিভিন্ন এলাকায় একযোগে তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঁড়াশি অভিযান পরিচালন করেন। গত শনিবার রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ নগরের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সাশ্রয়ে অভিযান পরিচালনা করেন। অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।    

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বায়েজিদ ও উত্তর কাট্টলী এলাকার স্পাইস ভিলাকে ২ হাজার টাকা, সরিষাবাড়িকে ২ হাজার টাকা, কুক আউটকে ৫ হাজার টাকা, আবুল কালামকে ১ হাজার টাকা, সামিয়া ইলেকট্রনিক্স ২ হাজার টাকা, জামান হোটেল ২ হাজার টাকা, জেএসি রিফুয়েলিং স্টেশন ১০ হাজার টাকাসহ ৭টি মামলায় ২৪ হাজার টাকা জরিমানা করেন।  

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব হোসেন নগরের চকবাজার এলাকায় ওয়ালটন শো-রুমসহ আটটি দোকানকে মোট ১৪ হাজার ৫০০ টাকা জরিমানা করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট আতিকুর রহমান কাজির দেউড়ি এলাকায় ৬টি মামলায় ৭ হাজার টাকা জরিমানা আদায় করেন।  

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব হোসেন বলেন, সরকারি নির্দেশনা অমান্য করে রাত ৮টার পর দোকানে অতিরিক্ত আলোকসজ্জাসহ দোকান পাট খোলা রাখায় এ জরিমানা আদায় করা হয়। এসময় অহেতুক আলো জ্বালিয়ে বিদ্যুতের অপচয় রোধ করতে সরকারি নির্দেশনা মানার জন্য সবাইকে সচেতন এবং সতর্ক করা হয়। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

সর্বশেষ খবর