৪ ফেব্রুয়ারি, ২০২৩ ১৭:৩৯

চট্টগ্রামে কলেজে ভর্তির শেষ সুযোগ সাড়ে ১৪ হাজার শিক্ষার্থীর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে কলেজে ভর্তির শেষ সুযোগ সাড়ে ১৪ হাজার শিক্ষার্থীর

চট্টগ্রামের যে সব শিক্ষার্থী ভর্তির আবেদন করেও কলেজ পায়নি এবং যে সব শিক্ষার্থী কলেজ নিশ্চায়ন করেনি তাদের জন্য সর্বশেষ সুযোগ দিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। এতে নিশ্চায়ন করেনি এমন শিক্ষার্থী রয়েছে ৬ হাজার ও কলেজ পায়নি প্রায় সাড়ে ৮ হাজার শিক্ষার্থী। তারা আগামী ৬ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জাহেদুল হক বলেন, যে সব শিক্ষার্থী কলেজ পায়নি ও যারা কলেজ নিশ্চায়ন করেনি তারা আবেদন করার শেষ সুযোগ পাবে ৬-৮ ফেব্রুয়ারি। এছাড়াও একবারও আবেদন করেনি এবং কলেজ আসার পরও ভর্তি হয়নি তারাও আবেদন করতে পারবে। কোনো ধরনের ভুল না করে শিক্ষার্থীদের এ সুযোগ কাজে লাগাতে হবে।

চট্টগ্রামের সাড়ে ১৪ হাজার শিক্ষার্থী এখনও ভর্তির বাইরে রয়ে গেছে। এর মাঝে রয়েছে জিপিএ–৫ পাওয়া ৯১ জন শিক্ষার্থীও। তিন দফা আবেদন ও ফলাফলে ভর্তির জন্য কোনও কলেজে মনোনয়ন পায়নি এসব শিক্ষার্থী। ৬ ফেব্রুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি রাত ৮টা পর্যন্ত অনলাইনে ভর্তির আবেদন করতে পারবে। আবেদন যাচাই–বাছাই করে ১২ ফেব্রুয়ারি রাত ৮টায় ফলাফল প্রকাশ করা হবে। নির্বাচিতদের নিশ্চায়ন ও কলেজ ভর্তি চলবে ১৩ থেকে ১৫ ফেব্রুয়ারি বিকেল ৫টা পর্যন্ত। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর