২৬ মে, ২০২৪ ২০:৪৯

যৌন নিপীড়নের অভিযোগে শিক্ষক আটক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

যৌন নিপীড়নের অভিযোগে শিক্ষক আটক

চট্টগ্রামের মিরসরাই উপজেলার দারুল উলুম মাদরাসার এক শিক্ষার্থীকে যৌন নিপীড়নের অভিযোগে ওই মাদ্রাসার শিক্ষক জোবায়েরকে আটক করেছে পুলিশ। রবিবার দুপুরে উপজেলার ওয়ারলেস এলাকায় ওই মাদ্রাসার ভেতর থেকে তাকে আটক করা হয়। অভিযুক্ত জোবায়ের চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বাসিন্দা।

মিরসরাই থানার ওসি মো. সহিদুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে অভিযুক্ত শিক্ষককে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে। তবে এই ঘটনায় যৌন নিপীড়নের শিকার শিশু শিক্ষার্থীর পরিবার থেকে এখনো পর্যন্ত থানায় অভিযোগ দেয়া হয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

স্থানীয়দের অভিযোগ, শনিবার রাতে ওই মাদ্রাসার শিক্ষক জোবায়ের হেফজ বিভাগের এক শিশু শিক্ষার্থীকে যৌন নিপীড়নের চেষ্টা করে। রবিবার সকালে ওই শিক্ষার্থীর সহপাঠীরা বিষয়টি ক্যান্টিনে জানায়। পরবর্তীতে যৌন নিপিড়নে আক্রান্ত ওই শিক্ষার্থী ক্যান্টিনে এসে পরিবারকে ফোন দেয়। এরমধ্যে ঘটনাটি স্থানীয়রা জানার পর মাদ্রাসার শিক্ষকদের বিষয়টি জিজ্ঞেস করতে যায়। এই নিয়ে স্থানীয় কয়েকজন বাসিন্দা এবং মাদ্রাসার শিক্ষকদের মধ্যে বাকবিতন্ডার এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে মাদ্রাসার শিক্ষক মাওলানা ইব্রাহীম, স্থানীয় তরুণ তানভীর শাহরিয়ার রিয়াজ ও নুরনবী বশর আহত হয়। আহতরা উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। পরে খবর পেয়ে মিরসরাই থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত শিক্ষক জোবায়েরকে আটক করে পুলিশ হেফাজতে নিয়ে আসে।

স্থানীয় বাসিন্দা তানভীর শাহরিয়ার রিয়াজের অভিযোগ, শিক্ষার্থীকে নিপিড়নের বিষয়টি জানার পর আমি মাদ্রাসার ভিতরে গিয়ে হুজুরদের কাছে জানতে চাইলে শিক্ষকরা ক্ষিপ্ত হয়ে আমার উপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়। আমার উপর হামলা করতে দেখে স্থানীয় অন্যান্যরা এগিয়ে আসলে তাদের উপরও হামলা চালায়। এর আগেও বেশ কয়েকবার যৌন নিপীড়নের ঘটনা ঘটেছে বলে দাবি রিয়াজের।

এ ব্যাপারে মদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা মুহাম্মদ শোয়াইবের গণমাধ্যমকে বলেন, ‘যদি কেউ দোষী হয় তাহলে ব্যক্তি দোষী। প্রতিষ্ঠান দোষী নয়। অভিযুক্তকে ইতিমধ্যে পুলিশ নিয়ে গেছে। সে যদি প্রকৃত অন্যায়কারী হয় তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক।’

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর