২৭ আগস্ট, ২০১৬ ১৬:২১

ওষুধ ব্যবসায়ী পরিচয়ে বাসা ভাড়া নেয় জঙ্গিরা

অনলাইন ডেস্ক

ওষুধ ব্যবসায়ী পরিচয়ে বাসা ভাড়া নেয় জঙ্গিরা

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়ার বড় কবরস্থানের 'দেওয়ান বাড়ি' নামের তৃতীয় তলার দুটি ফ্লাট ভাড়া নেওয়ার সময় নিজেদের ওষুধ ব্যবসায়ী হিসেবে পরিচয় দিয়েছিল জঙ্গিরা। বাড়ির মালিক নুরুদ্দিন দেওয়ান পুলিশকে এ তথ্য দিয়ে জানান, ওষুধ ব্যবসায়ী পরিচয়ে গত রোজার মাসের শেষে তার বাড়ির তৃতীয় তলার দুটি ইউনিট ভাড়া নেন কয়েকজন ব্যক্তি।

আজ শনিবার অভিযান পরিচালনার আগে নুরুদ্দিন দেওয়ানকে সেই বাড়ি থেকে নিরাপদে সরিয়ে নেয় পুলিশ। পরে সকাল ৯টা ৩৫ মিনিট ১০টা ৩৫ মিনিট পর্যন্ত ওই বাড়িতে 'অপারেশন হিট স্ট্রং টুয়েন্টি সেভেন' নামে অভিযান চালায় পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট। অভিযানে গুলশান ও শোলাকিয়া হামলার 'মূল পরিকল্পনাকারী' তামিম আহমেদ চৌধুরীসহ তিন জঙ্গি নিহত হয়েছেন।

অভিযান শেষে এক ব্রিফিংয়ে আইজিপি একেএম শহীদুল হক জানান, গুলশান ও কল্যাণপুরের অভিযানের পর জঙ্গিরা ঢাকা ছেড়ে নারায়ণগঞ্জে আস্তানা গেড়েছিল। গুলশান ও শোলাকিয়াসহ বিভিন্ন জঙ্গি হামলার মাস্টারমাইন্ড তামিম আহমেদ চৌধুরী বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক। সিরিয়া থেকে প্রশিক্ষণ নিয়ে সে বাংলাদেশে আসে।

আইজিপি বলেন, গুলশান ও শোলাকিয়াসহ দেশে যতগুলো জঙ্গি হামলার ঘটনা ঘটেছে, তার সবগুলোই এই তামিম চৌধুরীর নেতৃত্বে নিউ জেএমবি ঘটিয়েছে। আমরা তামিম চৌধুরীকে খুঁজছিলাম। পুরস্কারও ঘোষণা করা হয়েছিল। তিনি বলেন, গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারি তামিম চৌধুরী নারায়ণগঞ্জে অবস্থান করছে। সেই গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের সোয়াত টিম, পুলিশ সদর দফতরের এলআইসি শাখা ও নারায়ণগঞ্জ পুলিশ যৌথভাবে এ অভিযান চালিয়েছে।

 

বিডি-প্রতিদিন/ ২৭ আগস্ট, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর