১৮ জানুয়ারি, ২০১৭ ২৩:০৮

শেবামেক'র দুই ছাত্র তিন মাসের জন্য বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

শেবামেক'র দুই ছাত্র তিন মাসের জন্য বহিষ্কার

ক্যাম্পাসে বিশৃঙ্খলা সৃষ্টি এবং সিনিয়রদের মারধরের অভিযোগে বরিশাল শেরে-ই বাংলা কলেজের (শেবামেক) দুই ছাত্রকে ৩ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

কলেজ একাডেমিক কাউন্সিলের এক সভায় তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়। বহিষ্কার হওয়া দুই ছাত্র হলো ৪৭তম ব্যাচের রায়হান রায়হান আলম ও ফুহাদ হোসেন অনি।

শেবামেক অধ্যক্ষ অধ্যাপক ডা. ভাস্কর সাহা জানান, গত ২৮ ডিসেম্বর সিনিয়র-জুনিয়র বিরোধের জের ধরে ৪৫তম ব্যাচ ও ৪৭ তম ব্যাচের ছাত্রদের মধ্যে সংঘর্ষ হয়। ৪৭তম ব্যাচের ছাত্র রায়হান আলম ও ফুহাদ হোসেন অনি বহিরাগতদের নিয়ে ৪৫তম ব্যাচের ছাত্র মাকসুদুর রহমান রনিকে মারধর করলে ওই সংঘর্ষের সূত্রপাত হয়। সংঘর্ষের এক পর্যায়ে ছাত্ররা হাসপাতালের জরুরি বিভাগের গেট বন্ধ করে দিলে প্রায় ২ ঘণ্টা চিকিৎসা সেবা বিঘ্নিত হয়। ২৯ ডিসেম্বর কলেজ একাডেমিক কাউন্সিলের সভায় আগের দিনের সংঘর্ষের কারণ উদঘাটনে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির প্রতিবেদনে রায়হান ও অনির বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হওয়ায় একাডেমিক কাউন্সিলের সভায় তাদেরকে ৩ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। ওই তিন মাস দুই ছাত্র কলেজের ছাত্রাবাসের বাহিরে থাকবে এবং ক্লাসে প্রবেশ করতে পারবে না।

বিডি প্রতিদিন/১৮ জানুয়ারি ২০১৭/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর