শিরোনাম
প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০১৯ ১৬:৩২
আপডেট : ২৪ জানুয়ারি, ২০১৯ ১৬:৩৩

'নারীদের উৎপাদিত পণ্য রফতানিতে সহায়তা করবে কানাডা'

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

'নারীদের উৎপাদিত পণ্য রফতানিতে সহায়তা করবে কানাডা'

নারী উদ্যোক্তাদের জন্য রাজশাহীতে শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘মাইডাস এসএম ট্রেড ফেয়ার-২০১৯’। কানাডীয় সরকারের সহযোগিতায় মাইডাস-এর নারী উদ্যোক্তাদের জন্য বিপণন সহায়তা প্রোগামের আওতায় নগরীর গ্রিন প্লাজায় এ মেলা অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় মেলার উদ্বোধন করেন কানাডিয়ান হাইকমিশনার বেনওয়া প্রিফোনটাইন। এসময় উপস্থিত ছিলেন মাইডাসের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী।

মেলায় বেসরকারি সংস্থা মাইক্রো ইন্ডাস্ট্রিজ ডেভেলপমেন্ট অ্যাসিস্টেন্স অ্যান্ড সার্ভিসেস-মাইডাস থেকে প্রশিক্ষিত নারী উদ্যোক্তাদের তৈরি নানা ধরনের পোশাক, জুতা, ব্যাগ, ঘর সাজানোর উপকরণ, কসমেটিক্স ও মুখরোচক খাবার প্রদর্শিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে কানাডার হাইকমিশনার বেনওয়া প্রিফোনটাইন বলেন, মাইডাসের নারী উদ্যোক্তাদের আরও সামনের দিকে এগিয়ে নিতে কানাডার সহযোগিতা অব্যাহত থাকবে। বাংলাদেশের সঙ্গে কানাডা নারীর ক্ষমতায়নে একসঙ্গে কাজ করছে। নারীরা যাতে তাদের উৎপাদিত পণ্য বিদেশে রফতানি করতে পারে, সেজন্য কানাডা সহযোগিতা করবে।

এদিকে মাইডাসের চেয়ারম্যান অঞ্জন চৌধুরী জানান, প্রায় ৩৫ বছর ধরে গ্রামীণ নারীদের উন্নয়নে চলা সংগঠনের কার্যক্রম আগামীতে আরও এগিয়ে নিতে সব ধরনের চেষ্টা অব্যাহত আছে। 

শতাধিক স্টল এই মেলায় অংশ নিয়েছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য খোলা থাকবে।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য