শিরোনাম
প্রকাশ : ২০ মে, ২০১৯ ১৬:৩০

অবশেষে রংপুরে সিটি বাস সার্ভিস

রেজাউল করিম মানিক, রংপুর

অবশেষে রংপুরে সিটি বাস সার্ভিস

অবশেষে নগরবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হলো। সোমবার দুপুর সাড়ে ১২টায় রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তাফা নগরীর সিও বাজারে আনুষ্ঠানিকভাবে দুটি বিআরটিসির ডাবল ডেকার বাস চলাচলের উদ্বোধন করেছেন। 

বিআরটিসি রংপুর ডিপো সূত্রে জানা গেছে, ডাবল ডেকার বাস দুটিকে চলতি মে মাসের ৭ ও ৯ তারিখে ঢাকার জয়দেবপুর কেন্দ্রীয় ওয়ার্কশপ থেকে রংপুরে আনা হয়। বাস দুটি নগরীর পাগলাপীর থেকে দুটি পৃথক রুটে নিয়মিত চলাচল করবে। একটি বাস পাগলাপীর থেকে পীরগঞ্জ উপজেলা যাবে। এ সময় হাজির হাট, সিওবাজার, মেডিকেল মোড়, শাপলা চত্বর, লালবাগ, কারমাইকেল কলেজ, পার্কের মোড়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় , মডার্ন মোড় এবং পায়রাবন্দের যাত্রীরা এই বাসে যাতায়াতের সুবিধা ভোগ করবেন। 

অন্যটি একই সময় পাগলাপীর থেকে কাউনিয়া তিস্তাব্রিজ পর্যন্ত চলাচল করবে। এ সময় হাজীরহাট, সিও বাজার, মেডিকেল মোড়, কাচারী বাজার, পায়রা চত্বর, জাহাজ কোম্পানি মোড়, শাপলা চত্বর, লালবাগ, কারমাইকেল কলেজ, পার্কের মোড়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, তাজহাট এবং সাতমাথার যাত্রীরা এই বাসে চলাচল করতে পারবেন।

বাসগুলোর নিচ তলায় ৩২ জন এবং ২য় তলায় ৪৩ জন যাত্রী বসতে পারবেন। এছাড়াও প্রতিবন্ধী এবং মুক্তিযোদ্ধাদের জন্য আসন সংরক্ষিত থাকবে। বাসগুলো সিসি ক্যামেরাসহ আধুনিক সকল সুযোগ সুবিধা সমৃদ্ধ এবং বাকী দুটি একতলা বাস স্বল্প সমায়ে নিয়ে আসা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ট্রাফিক) ফরহাদ ইমরুল কায়েস, টিআই দেলোয়ার হোসেন, বিআরটিসি রংপুর ডিপোর ম্যানেজার মেহেদী হাসান, মোটর শ্রমিক ইউনিয়নের সিও বাজার শাখার সভাপতি আব্দুস সামাদ খান, সেক্রেটারি শমসের আলীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/২০ মে, ২০১৯/মাহবুব

 


আপনার মন্তব্য