শিরোনাম
প্রকাশ : ২৭ মে, ২০১৯ ১৭:০৫

নবজাতককে হাসপাতালে ফেলে পালিয়েছে মা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

নবজাতককে হাসপাতালে ফেলে পালিয়েছে মা

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক ইউনিটে ৪ দিন বয়সের এক কন্যা শিশুকে ফেলে পালিয়েছে তার মা। এ ঘটনায় ফেলে যাওয়া শিশুটির দায়িত্ব নিয়েছে সমাজ সেবা বিভাগ। 

শিশুটি বর্তমানে হাসপাতালের নবজাতক ইউনিটে চিকিৎসাধীন রয়েছে। তারা শিশুটিকে বরিশালের আগৈলঝাড়ায় বিভাগীয় ছোটমনি নিবাসে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।

শের-ই বাংলা মেডিকেলের নবজাতক ইউনিটের নার্সিং ইনচার্জ মাহফুজা বেগম জানান, গত মঙ্গলবার (২১ মে) মানসুরা নামে এক প্রসুতি নারী গাইনী ওয়ার্ডে ভর্তি হন। ওই দিনই সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তিনি একটি কন্যা সন্তানের জন্ম দেন। শিশুটি অসুস্থ থাকায় নবজাতককে ইউনিটে প্রেরণ করা হয়। পরে এই সুযোগে হাসপাতাল থেকে পালিয়ে যায় তার মা মানসুরা। মা ও শিশু দুই জন দুই ওয়ার্ডে থাকায় গত রবিবার মায়ের খোঁজ পড়লে পালিয়ে যাওয়ার বিষয়টি জানা জানি হয়। 

নার্সিং ইনচার্জ মাহফুজা বেগম আরো জানান, মানসুরা ভর্তির সময় গ্রামের বাড়ির ঠিকানা দিয়েছিল বাবুগঞ্জের মীরগঞ্জ গ্রাম। স্বামীর নাম না দিয়ে পিতার নাম দিয়েছিল আহম্মেদ আলী। তবে তার দেওয়া নাম ঠিকানা সঠিক নয় বলে জানিয়েছে সমাজসেবা বিভাগ। নবজাতক ইউনিটে চিকিৎসাধীন শিশুটি সুস্থ্য রয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

এদিকে শিশুটিকে নিয়ে বিপাকে পড়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। তারা বিষয়টি দ্রুত হাসপাতাল সমাজসেবা কর্মকর্তাকে অবহিত করেন।

হাসপাতাল সমাজ সেবা কর্মকর্তা দিলরুবা আক্তার রইচি জানান, ভর্তির কাগজে দেওয়া ঠিকানা এবং মোবাইল নম্বরে যোগাযোগের চেষ্টা করেও কাউকে পাওয়া যায়নি। তাই শিশুটিকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আগৈলঝাড়া বিভাগীয় ছোটমনি নিবাসে পাঠানোর প্রক্রিয়া চলছে। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য