শিরোনাম
২৭ মে, ২০১৯ ১৭:৪৩

উত্তরায় চক্রাকার বাস সার্ভিস চালু

অনলাইন ডেস্ক

উত্তরায় চক্রাকার বাস সার্ভিস চালু

সংগৃহীত ছবি

রাজধানীর উত্তরা এলাকায় চক্রাকার বাস সার্ভিস চালু করা হয়েছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যৌথ উদ্যোগে বিআরটিসির ১০টি শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) বাস নিয়ে এই চক্রাকার বাস সেবা চালু হয়েছে। 

বিমানবন্দর থেকে উত্তরা হয়ে দিয়াবাড়ি ঘুরে আবার উত্তরা এসে থামবে বাসগুলো। এক প্রান্ত থেকে অপর প্রান্ত পর্যন্ত টিকিটের মূল্য ধরা হয়েছে ৩০ টাকা। এছাডা এর মধ্যবর্তী যে কোনো স্থানের জন্য ২০ টাকার টিকিট কিনতে হবে যাত্রীদের।

উত্তরায় আয়োজিত চক্রাকার বাসের উদ্বোধনী অনুষ্ঠানে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র সাঈদ বলেন, ‘গণপরিবহন এবং যানজট ঢাকা শহরের একটি প্রধান সমস্যা। এই শহরের মানুষের জীবনমান উন্নয়নের জন্য আমরা কাজ করে যাচ্ছি। সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হলে আগে নগরবাসীকে সচেতন হতে হবে। নাগরিকরা সচেতন না হলে হাজার চেষ্টা করলেও সমস্যার সমাধান হবে না।’

সভাপতির বক্তব্যে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, এই বাস সার্ভিস উত্তরাবাসীর জন্য আনন্দের বিষয়। এটি আমাদের সকলের জন্য। সুস্থ, সচল ঢাকার জন্য সুস্থ গণপরিবহনের বিকল্প নেই। সবাই একত্রে কাজ করলে, সবাই সচেতন হলে বাসযোগ্য সুন্দর ঢাকা গড়ে তোলা সম্ভব হবে।

বিডি প্রতিদিন/২৭ মে ২০১৯/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর