Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ জুন, ২০১৯ ২২:৫৬

বরিশালে প্রশ্নফাঁস চক্রের দুই সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে প্রশ্নফাঁস চক্রের দুই সদস্য গ্রেফতার

পটুয়াখালীর গলাচিপা এবং ঢাকার শান্তিনগর থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। শনিবার রাত পৌঁনে ১১টায় ঢাকার শান্তিনগর থেকে পটুয়াখালীর দশমিনা উপজেলার রণগোপালদি গ্রামের মো. হাসান মামুনকে (৪০) এবং রাত সোয়া ১১টায় শাহাদত হোসেন সোহাগকে গলাচিপা থেকে গ্রেফতার করে তারা। গ্রেফতারকৃতরা র‌্যাবের জিজ্ঞাসাবাদে প্রশ্নপত্র ফাঁস চক্রের সঙ্গে জড়িত থাকার কথা সত্যতা স্বীকার করেছে। 

আজ রবিবার রাতে বরিশাল নগরীর রূপতলীর র‌্যাব-৮ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়। 

র‌্যাব জানায়, গত ৩১ মে অনুষ্ঠিত পটুয়াখালী জেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ৩৮ জনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় পটুয়াখালী থানায় মামলা দায়ের হলে পুলিশের পাশাপাশি র‌্যাব- ৮ ছায়া তদন্ত শুরু করে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই চক্রের সাথে মামুন ও শাহাদত হোসেনের সম্পৃক্ততা পাওয়ায় শনিবার রাতে তাদের গ্রেফতার করা হয়। 

প্রশ্নপত্র ফাঁসকারী চক্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ৪/৫ জন করে পৃথক গ্রুপ তৈরি করে চুক্তিবদ্ধ প্রার্থীদের কাছে প্রশ্নপত্র হস্তান্তর করে। পটুয়াখালীসহ দেশের বিভিন্ন জেলায় তাদের নেটওয়ার্ক আছে। 

জিজ্ঞাসাবাদ শেষে তাদের সংশ্লিষ্ট থানায় সোপর্দ করে মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা সংবাদ সম্মেলনে জানান র‌্যাব-৮'র অতিরিক্ত পুলিশ সুপার রইছ উদ্দিন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য