১৭ জুন, ২০১৯ ১৫:৫৯

দুই সাইকেলিস্ট রাজশাহী থেকে কাশ্মীর যাচ্ছেন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

দুই সাইকেলিস্ট রাজশাহী থেকে কাশ্মীর যাচ্ছেন
সাইকেলিস্ট রবিউল ইসলাম ও জাহাঙ্গীর আলমের রাজশাহী থেকে ভারতের কাশ্মীর যাত্রার উদ্বোধন করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। সোমবার বেলা ১১টায় নগর ভবনের সামনে বেলুন উড়িয়ে এ যাত্রার উদ্বোধন করেন মেয়র। 
 
‘মিশন কাশ্মীর সাইকেল এক্সপেডিশন’ শীর্ষক এই যাত্রার স্লোগান দেওয়া হয়েছে, ‘মাদককে না বলুন, সাইকেল চালান, সুস্থ থাকুন।’ 
           
যাত্রার উদ্বোধনকালে দুই সাইকেলিস্টের যাত্রার শুভ কামনা করে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, 'সাইকেলে দীর্ঘ পথ পাড়ি দিয়ে আমাদের ছেলেরা পৃথিবীর সর্বোচ্চ সড়ক পথে আরোহনের লক্ষ্যে যাত্রা শুরু করছে। এ যাত্রায় তাদের জন্য রইলো শুভ কামনা। আশা করছি ভালোভাবেই তারা এই মিশন শেষ করতে পারবে।’
          
সাইকেলিস্ট রবিউল ইসলাম গাজীপুর শহরের সালমা মহল্লার খোরশেদ আলমের ছেলে। তিনি রাজশাহী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের স্নাতক শেষ বর্ষের ছাত্র। জাহাঙ্গীর আলমের বাড়ি সিলেটে।
          
সাইকেলিস্ট রবিউল ইসলাম জানান, ‘এ যাত্রায় তাদের দুই মাসে সাড়ে তিন হাজারের অধিক পথ অতিক্রম করতে হবে। একজন সাইকেলিস্টের ব্যক্তিগত স্বপ্ন পূরণের পাশাপাশি আমি আমার দেশকে উপস্থাপন করবো। সিলেটের সাইকেলিস্ট জাহাঙ্গীর আলম ব্যক্তিগতভাবে আমার সঙ্গে একই যাত্রায় যাচ্ছেন।’
         
তারা জানান, রাজশাহী থেকে কলকাতা হয়ে পর্যায়ক্রমে বর্ধমান-আসানসোল-ধানবাদ-আওরাঙ্গাবাদ-বেনারাস-ফতেপুর-কানপুর-আগ্রা-আলীগড়-দিল্লী-চন্ডীগড়-শিমলা-মানলী-লেহ হয়ে খারদুংলা পাসে গিয়ে যাত্রার সমাপ্ত হবে।
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর