Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ জুন, ২০১৯ ০৩:৪৩

অর্থ আত্মসাৎ: ঢাকা ব্যাংকের ২ কর্মকর্তার ৭ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

অর্থ আত্মসাৎ:  ঢাকা ব্যাংকের ২ কর্মকর্তার ৭ বছর কারাদণ্ড

বরিশালে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ মামলায় ঢাকা ব্যাংকের দুই কর্মকর্তাকে ৭ বছর করে কারাদণ্ড এবং ১ কোটি টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও এ মামলা থেকে জাতীয় পার্টির এক নেতাকে খালাস দেওয়া হয়েছে। 

সোমবার বিকেলে বরিশালের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মো. মহসিনুল হক এ রায় ঘোষণা করেন। 

দণ্ডিতরা হলেন, ঢাকা ব্যাংক লিমিটেড বরিশাল শাখার সাবেক এসএভিপি কেএইচএম আসাদুজ্জামান ও এভিপি হুমায়ুন কবির। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন। 

খালাস পেয়েছেন নগরীর নূরিয়া স্কুল এলাকার বাসিন্দা মহানগর জাতীয় পার্টির সাবেক আহ্বায়ক ও ব্যবসায়ী মীর আলফাজউদ্দিন জসিম। 

আদালত সূত্র জানায়, ওই দুই কর্মকর্তা ব্যাংকে কর্মরত থাকাবস্থায় ২০১০ সালের ১৬ মে থেকে ২০১৩ সালের ৮ জুলাই পর্যন্ত ঋণ প্রদান দেখিয়ে ব্যাংকের ৬ কোটি ৪৫ লাখ ৫৫ হাজার ৭শ ২৬ টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় ২০১৩ সালের ৬ আগস্ট কোতোয়ালী মডেল থানায় ওই দু’জনসহ অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করেন ব্যাংকের তৎকালীন ব্যবস্থাপক আব্দুল মালেক হাওলাদার। 

মামলার তদন্তে এজাহারনামীয় আসামিদের সাথে মীর আলফাজউদ্দিন জসিমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন দুদকের তৎকালীন উপ-পরিচালক এবিএম সবুর। তদন্তে আসামিদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে জাল কাগজপত্র দাখিল করে ব্যাংক থেকে ৭২ লাখ ১৪ হাজার টাকা ঋণ নিয়ে আত্মসাতের অভিযোগ আনা হয়। আদালতে ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক ওই আদেশ দেন। দণ্ডিতরা পলাতক থাকায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন।

 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য