২১ আগস্ট, ২০১৯ ১৬:৪০

বরিশালে জিহাদি বইসহ জেএমবি’র সক্রিয় সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে জিহাদি বইসহ জেএমবি’র সক্রিয় সদস্য আটক

বরিশালের মুলাদীতে অভিযান চালিয়ে জেএমবি’র সক্রিয় সদস্য সুলতান নাসির উদ্দিনকে (৩৯) আটক করেছে র‌্যাব-৮। গত মঙ্গলবার রাতে বিপুল পরিমান জিহাদি বইসহ মুলাদী উপজেলার দক্ষিন কাজীরচর থেকে তাকে আটক করা হয়। 

আটক সুলতান নাসির উদ্দিন মুলাদীর দক্ষিন কাজীরচরের মো. হযরত আলীর ছেলে। বুধবার র‌্যাব-৮ প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 

সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৮ জানায়, আটক সুলতান নাসির উদ্দিন প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেকে জেএমবি’র দাওয়াতী শাখার সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। সে ১৯৯৬ সালে পোদ্দারহাট ওয়াদিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি এবং ১৯৯৮ সালে বরিশাল সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করে। পরে সেলাই (দর্জি) কাজের মাধ্যমে কর্ম জীবন শুরু করে সে। পরবর্তীতে সে ঔষধ কোম্পানী, কার শোরুম, বাইং হাউজ ও শেয়ার বাজারে (ব্রোকার হাউজ) অফিস সহকারীর কাজ করে। ২০১০ সালের ঢাকায় থাকাকালীন সময়ে জসীমউদ্দীন রহমানীর সান্নিধ্য লাভের মাধ্যমে উগ্রপন্থী কর্মকান্ডে অনুপ্রাণিত হয় এবং দাওয়াতী কাজের জন্য দেশের বিভিন্ন স্থানে গমন করেন। ২০১৫ সালের শুরুতে সে তারিকুল ইসলাম ওরফে সাকিবের সান্নিধ্যে জেএমবির কর্মকান্ডে অনুপ্রাণিত হয় এবং দাওয়াতী কাজ পরিচালনার জন্য যশোর, চট্টগ্রাম, বরগুনা, ঢাকা, টাঙ্গাইল, গাজীপুর সহ দেশের বিভিন্ন স্থানে গমন করেন। বর্তমানে সে তার নিজের পেশার আড়ালে গোপনে উগ্রপন্থী কর্মকান্ডের দাওয়াত দেশব্যাপী পরিচালনার পরিকল্পনা প্রনয়ন এবং বাস্তবায়ন করে আসছে। তার অন্যান্য সহযোগীদের আটকের জন্য র‌্যাব তৎপর রয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় র‌্যাব-৮।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর