Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০১৯ ২১:৩৭
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০৭

কলাবাগান ক্রীড়াচক্র থেকে ইয়াবা-অস্ত্র উদ্ধার, কৃষকলীগ নেতাসহ আটক ৫

অনলাইন ডেস্ক

কলাবাগান ক্রীড়াচক্র থেকে ইয়াবা-অস্ত্র উদ্ধার, কৃষকলীগ নেতাসহ আটক ৫
আটক করে নিয়ে যাওয়া হচ্ছে কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতিকে। (সংগৃহীত ছবি)

রাজধানীর ধানমন্ডির কলাবাগান ক্রীড়াচক্রে অভিযান চালিয়ে পাঁচ জনকে আটক করে র‍্যাব। এসময় একটি বিদেশি পিস্তল, বিশেষ ধরনের ইয়াবা, ক্যাসিনো সামগ্রী ও বিপুল পরিমাণ জুয়া খেলার সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। 

শুক্রবার রাত সাড়ে আটটার দিকে কলাবাগান ক্রীড়া চক্রে অভিযান শেষে এ তথ্য জানান র‍্যাব-২’র অধিনায়ক আশিক বিল্লাহ।

এসময় তিনি জানান, অভিযানে ৫৭২ পিস আমেরিকার তৈরি প্লেয়িং কার্ড, একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি, ক্যাসিনো খেলার কয়েন ও গন্ধ নেই এমন নতুন ধরনের হলুদ ইয়াবা উদ্ধার করা হয়েছে। ক্লাবের ভেতর দেখেছি ক্যাসিনো খেলার বিভিন্ন সরঞ্জাম রয়েছে, এ থেকে আমরা মনে করছি এখানে একসময় ক্যাসিনো খেলা হতো।

র‌্যাব কর্মকর্তা আরও বলেন, এই অভিযানে সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি শফিকুল আলম ফিরোজ, হারুন আনোয়ার লিটনসহ মোট পাঁচজনকে আটক করা হয়েছে। ধানমন্ডি থানায় তাদের নামে মামলা করা হবে বলে জানান তিনি। 

র‌্যাব সূত্র জানায়, বিকালে অভিযানের আগে কলাবাগান ক্রীড়াচক্রের চেয়ারম্যানকে ক্লাবে পাওয়া যায়। এখান থেকে তাকে র‌্যাব-২ সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়। পরে তাকে আবার ক্লাবে নিয়ে আসা হয়। এরপর তাকে নিয়েই ম্যাজিস্ট্রেটের উপস্থিতে অভিযান চালানো হয়। অভিযান শেষে শফিকুল আলমকে আটক করা হয়।

এর আগে রাজধানীর নিকেতনে যুবলীগের নেতা জি কে শামীমের অফিসে অভিযান চালিয়ে অস্ত্র ও মাদক উদ্ধার করে র‌্যাব। এছাড়া নগদ এক কোটি ৮০ লাখ টাকা, ১৬৫ কোটি টাকার এফডিআর (স্থায়ী আমানত) চেক ও ১শ কোটি টাকার চেক উদ্ধার করা হয়। আর শামীমকে তার সাত দেহরক্ষীসহ আটক করা হয়।

গত বুধবার যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেফতার করে র‌্যাব। ফকিরাপুলের ইয়ংমেন্স ক্লাবে তার পরিচালিত অবৈধ ক্যাসিনোতেও অভিযান চালানো হয়। ওই ক্যাসিনোর ভেতর থেকে তরুণীসহ ১৪২ জনকে আটক করা হয়। নগদ ২০ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়া বিপুল পরিমাণ ইয়াবা, মদ, বিয়ার জব্দ করা হয়।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন/ আরাফাত


আপনার মন্তব্য