Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১০ অক্টোবর, ২০১৯ ১৫:৪৩
আপডেট : ১০ অক্টোবর, ২০১৯ ১৭:৩৮

উইলস লিটলের ছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড

আদালত প্রতিবেদক

উইলস লিটলের ছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড
নিহত সুরাইয়া আক্তার রিশা

রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ছাত্রী সুরাইয়া আক্তার রিশা হত্যা মামলার একমাত্র আসামি ওবায়দুল হককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। আদালত একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

বৃহস্পতিবার দুপুরে এ রায় ঘোষণা করেন ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ।

ওবায়দুল দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার মোহনপুর ইউনিয়নের মীরাটঙ্গী গ্রামের আবদুস সামাদের ছেলে। তিনি রাজধানীর ইস্টার্ন মল্লিকা শপিং মলে বৈশাখী টেইলার্স নামের একটি দর্জির দোকানের কর্মচারী ছিলেন।

গত ১১ সেপ্টেম্বর এই মামলার বিচার প্রক্রিয়া শেষ হয়েছে। ওই দিনই আদালত রায়ের জন্য ৬ অক্টোবর দিন ধার্য করেছিলেন। তবে সেদিন আসামি ওবায়দুলকে হাজির না করায় আদালত রায়ের জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন।

পুরান ঢাকার সিদ্দিক বাজারের ব্যবসায়ী রমজান হোসেনের ১৪ বছর বয়সী মেয়ে রিশা রাজধানীর কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুলে অষ্টম শ্রেণিতে পড়তো। 

২০১৬ সালের ২৪ আগস্ট রিশা ও তার সহপাঠী মুনতারিফ রহমান রাফি পরীক্ষা শেষে কাকরাইল ওভারব্রিজ পার হওয়ার সময় ওবায়দুল আবারও প্রেমের প্রস্তাব দেয়। রিশা তা প্রত্যাখ্যান করলে ওবায়দুল তাকে ছুরিকাঘাত করে। হত্যাকাণ্ডের পর রিশার সহপাঠীদের বিক্ষোভের মধ্যে ৩১ অগাস্ট নীলফামারীর ডোমার থেকে গ্রেফতার করা হয় ওবায়দুলকে।

মামলার তদন্ত শেষে রমনা থানার পরিদর্শক আলী হোসেন ২০১৬ সালের ১৪ নভেম্বর ওবায়দুলকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দেন। এতে রিশার চার সহপাঠীসহ ২৬ জনকে সাক্ষী করা হয়।

২০১৭ সালের ১৭ এপ্রিল আদালত অভিযোগ গঠনের মধ্য দিয়ে আসামি ওবায়দুলের বিচার শুরুর আদেশ দেন। বাদীপক্ষের ২৬ সাক্ষীর মধ্যে ২১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে গত ১১ সেপ্টেম্বর এই মামলার বিচার কাজ শেষ হয়।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য