১৭ নভেম্বর, ২০১৯ ২১:৫০

মেয়েকে ধর্ষণের উদ্দেশ্যে কুমিল্লায় পিতাকে অপহরণ!

কুমিল্লা প্রতিনিধি

মেয়েকে ধর্ষণের উদ্দেশ্যে কুমিল্লায় পিতাকে অপহরণ!

অপহরণকারী দলের সদস্য জামাল মিয়া

মেয়েকে ধর্ষণের পরিকল্পনা করে তার পিতা কুমিল্লায় এক অটোরিকশা চালককে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নগরীর দৌলতপুর এলাকায় বসবাসকারী আমজাদ হোসেন নামের ওই অটো চালককে ডিবি পুলিশ পরিচয়ে অপহরণ করা হয়েছিলো বলে জানিয়েছে পুলিশ।

এদিকে, ঘটনাটি পুলিশের নজরে আসলে অপহৃত ব্যক্তিকে উদ্ধার করেন তারা। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে অপহরণকারী দলের এক সদস্যকেও গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

তানভীর সালেহীন ইমন বলেন, শনিবার সকালে কুমিল্লা কোতয়ালী থানাধীন দৌলতপুর এলাকার আব্দুর রশিদের ছেলে ব্যাটারি চালিত অটোরিকশার চালক আজাদ হোসেনকে (৪৫) চিশতীয়া জুট মিলের সামনে থেকে একটি প্রাইভেটকারযোগে আসা চারজনের একটি দল অপহরণ করে নিয়ে যায়। পরবর্তীতে সন্ধ্যা পৌনে ৭টার দিকে আজাদে হোসেনে মেয়ের মোবাইল ফোনে অপহরণকারীরা কল দিয়ে ৫০ হাজার টাকা মুক্তিপণ নিয়ে নগরীর নেউরা এলাকায় যাওয়ার জন্য বলে।

তিনি জানান, আজাদের মেয়ে রাত পৌনে ৯টায় কুমিল্লা কোতয়ালী থানায় এসে বিষয়টি পুলিশকে জানালে পুলিশের দু'টি টিম পৃথক অভিযান চালিয়ে নগরীর নেউড়া ইকো পার্ক এলাকার একটি ৬তলা বিল্ডিংয়ের নিচ তলা থেকে শেকল বাঁধা অবস্থায় আজাদ হোসেনকে উদ্ধার করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অপহরণকারী দলের ৩ সদস্য পালিয়ে গেলেও পুলিশ জামাল মিয়া নামে এক অপহরণকারীকে আটক করে।

উদ্ধারের পর অপহৃত আজাদ হোসেন পুলিশকে জানায়, মূলত তাকে জিম্মি করে তার মেয়েকে ধর্ষণের উদ্দেশ্যে অপহরণকারী এই ফাঁদ সৃষ্টি করে। অপহরণকারীরা বিষয়টি নিয়ে পারস্পরিক আলোচনা করতে তিনি শুনেছেন। 

আটককৃত জামাল মিয়া জেলার বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়নের বারেশ্বর গ্রামে বাচ্চু মিয়ার ছেলে। সে নগরীর নেউড়া এলাকার জহিরুল ইসলামের বাড়িতে ভাড়া থাকে। 

এদিকে এই ঘটনায় চারজনকে আসামি করে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। সেই মামলায় আটককৃত জামাল মিয়াকে গ্রেপ্তার দেখিয়ে কুমিল্লার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।


বিডি-প্রতিদিন/মাহবুব 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর