৭ ডিসেম্বর, ২০১৯ ২২:১২

নয় কৃর্তিমান ব্যক্তিত্বকে সম্মননা দিল ধরিত্রী বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

নয় কৃর্তিমান ব্যক্তিত্বকে সম্মননা দিল ধরিত্রী বাংলাদেশ

লোগো

শান্তি ও সম্প্রতি, শিল্পকলা, কৃষি, মুক্তিযুদ্ধ, মানবসেবা, শিক্ষা, পরিবেশ ও সাস্কৃতিকক্ষেত্রে বিশেষ অবদান রাখায় দেশের বিশিষ্ট নয় কৃর্তিমান ব্যক্তিত্বকে জাতীয় সম্মননা প্রদান করেছে ধরিত্রী বাংলাদেশ। 

শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে আয়োজিত দশম জাতীয় সম্মননা প্রদান অনুষ্ঠানের সভাপতি জাতীয় অধ্যাপক আনসুজ্জামান কৃর্তিমান ব্যক্তিদের মাঝে সম্মাননা পদক প্রদান করেন। এবার পদক পেয়েছেন শান্তি ও সম্প্রতি রক্ষায় সাবেক আইন মন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ (৮২), শিল্পকলায় বরেণ্য চিত্রশিল্পী অধ্যাপক সমরজিৎ রায় চৌধুরী (৮২), কৃষিতে সাবেক কৃষিমন্ত্রী ও রাজনীতিবিদ বেগম মতিয়া চৌধুরী (৭৭), মুক্তিযুদ্ধে মফিজুল ইসলাম খান কামাল (৭৯),  মানবসেবায় বরেণ্য চিকিৎসক অধ্যাপক ডা. কাজী শহীদুল আলম (৭২), শিক্ষায় শিক্ষাবিদ অধ্যাপক ড. হাসিনা খান (৬৫), পরিবেশ রক্ষায় সচেতনতা সৃষ্টির জন্য আবু নাসের খান (৬২), সংস্কৃতিতে সংগীতশিল্পী ও সংগঠক নাসরিন আহমেদ রিনাকে (৫৯) ধরিত্রী বাংলাদেশের পক্ষ থেকে জাতীয় সম্মননা প্রদান করা হয়। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এ এস এম এনামুল হক, এশিয়াটিক সোসাইটির সভাপতি অধ্যাপক মাহফুজা খানম, আশা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য ড. ডালিম চন্দ্র বর্মন, গণমাধ্যম ব্যক্তিত্ব নওয়াজেশ আলী খান, শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী প্রমুখ।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর