শিরোনাম
প্রকাশ : ১৪ ডিসেম্বর, ২০১৯ ১৭:৫৭

যথাযোগ্য মর্যাদায় বরিশালে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

যথাযোগ্য মর্যাদায় বরিশালে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

বরিশালে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস। এ উপলক্ষে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুষ্পার্ঘ অর্পণ করা ছাড়াও জেলা প্রশাসনের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

শনিবার সকাল ৯টায় জেলা ও মহানগর আওয়ামী লীগ জেলা প্রশাসক কার্যালয় সংলগ্ন শহীদ স্মৃতিফলকে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। 

সকাল ৯টায় জেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি (মন্ত্রী মর্যদা) নেতাকর্মীদের নিয়ে শহীদ স্মৃতিফলকে পুষ্পার্ঘ অর্পণ করেন। 

এর পরপরই মহানগর আওয়ামী লীগের পক্ষে মহানগর সভাপতি একেএম জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক সাদিক আবদুল্লাহ’র নেতৃত্বে নেতাকর্মীরা পুষ্পার্ঘ অর্পণ করেন। 

এর আগে সিটি করপোরেশনের মেয়র সাদিক আবদুল্লাহ’র নেতৃত্বে কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরা পুষ্পার্ঘ অর্পণ করেন। 

সকাল ৭টায় প্রথমে স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ। পরে জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

এ সময় সিটি মেয়র সাদিক আবদুল্লাহ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। 

মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর বলেন, মুক্তিযুদ্ধের চেতনা এখনও বাস্তবায়ন হয়নি। শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার অসম্পন্ন অংশটুকু বাস্তবায়িত হবে এটাই তাদের প্রত্যাশা। 

মহানগর বিএনপি সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার বলেন, স্বাধীনতার মূলমন্ত্র গণতন্ত্র আজ উপেক্ষিত। ব্যক্তির স্বাধীনতা, সামাজিক ন্যায় বিচার, বৈষমহীন একটি বাংলাদেশ বিনির্মাণই ছিলো মুক্তিযুদ্ধের মূলমন্ত্র। মুক্তিযুদ্ধের লক্ষ-উদ্দেশ্য বাস্তবায়ন হওয়া প্রয়োজন বলে তিনি মনে করেন। 

ফুলের শ্রদ্ধা নিবেদন শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান ও উপ-কমিশনার মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া, জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট এসএম ইকবাল। সভায় মুক্তিযোদ্ধা, শিক্ষক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, শিক্ষার্থীসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

close