২০ জানুয়ারি, ২০২০ ১৪:২১

থানা হেফাজতে এফডিসি কর্মীর মৃত্যু: সড়ক অবরোধ করে সহকর্মীদের বিক্ষোভ

অনলাইন ডেস্ক

থানা হেফাজতে এফডিসি কর্মীর মৃত্যু: সড়ক অবরোধ করে সহকর্মীদের বিক্ষোভ

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানা হেফাজতে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ফ্লোর ইনচার্জ আবু বকর সিদ্দিক বাবুর (৪৫) মৃত্যুর ঘটনায় বিক্ষোভ করেছেন তার সহকর্মীরা। 

সোমবার বেলা ১১টার‍ দিকে রাজধানীর তেজগাঁওয়ে এফডিসির সামনের সড়কে অবস্থান নিয়ে তারা এ কর্মসূচি পালন করেন।

এ সময় বিক্ষোভকারীরা বাবুর থানায় মৃত্যুর বিষয়টি রহস্যজনক উল্লেখ করে বলেন, আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত এবং জড়িতদের বিচার দাবি করছি। 

এর আগে, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা একটি মামলায় রবিবার বাবুকে গ্রেপ্তার করে তেজগাঁও শিল্পাঞ্চল থানার পুলিশ। রোকসানা আক্তার মায়া নামে এক নারী তার বিরুদ্ধে এ মামলাটি করেন।

পরে ওই রাতেই পুলিশ হেফাজতে বাবুর মৃত্যু হয়। এক পর্যায়ে সোমবার ভোরে অচেতন অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানেই বাবুকে মৃত ঘোষণা করেন চিকিৎসকেরা ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের অতিরিক্ত কমিশনার (এডিসি) ওহিদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ফ্লোর ইনচার্জ বাবুর মৃত্যুর ঘটনায় বিএফডিসির কর্মকর্তা-কর্মচারীরা এফডিসির সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিই। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। 

এদিকে, থানায় বাবু আত্মহত্যা করেছেন দাবি করে এই পুলিশ কর্মকর্তা বলেন, বাবু থানায় আত্মহত্যা করেছেন। পুলিশ তার মরদেহ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। তার বিরুদ্ধে একটি মামলা ছিল।

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর