২২ জানুয়ারি, ২০২০ ১৭:৪৫
গ্রেফতারে সহায়তা চায় পুলিশ

বিপদে ফেলে এটিএম থেকে টাকা উত্তোলন (ভিডিও)

অনলাইন ডেস্ক

বিপদে ফেলে এটিএম থেকে টাকা উত্তোলন (ভিডিও)

সংগৃহীত ছবি

কৌশলে নিরীহ ব্যক্তিদের বিপদে ফেলে তাদের এটিএম কার্ড নিয়ে বুথ টাকা হাতিয়ে নিচ্ছে একটি প্রতারক চক্র। সম্প্রতি অভিনব এমন কাণ্ড ঘটিয়ে টাকা হাতিয়ে নেয়া এক ব্যক্তির ছবি প্রকাশ করে তাকে গ্রেফতারে সহায়তা ছেয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) চকবাজার মডেল থানা পুলিশ। 

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নিউজ পোর্টাল ডিএমপি নিউজের এক প্রতিবেদনে বলা হয়, গত বছরের ২৪ ডিসেম্বর রাজধানীর চকবাজার থানার জেলখানার নতুন নির্মাণাধীন কোয়ার্টারের টেম্পু স্ট্যান্ডে রাস্তায় চলার সময় উল্টো দিক থেকে এক তরুণ এসে এক ব্যক্তিকে ধাক্কা দেন এবং নিজের মোবাইলটি মাটিতে ফেলে দেন। এর পর মোবাইলের গ্লাস ফেটে গেছে বলে টাকা দাবি করেন তিনি। এসময় ওই তরুণের সঙ্গে যোগ দেন আরও দুজন। এরপর ওই ব্যক্তিকে বিপদে ফেলে তার কাছ থেকে দুই হাজার ৯০০ টাকা হাতিয়ে নেয় এবং তার মানিব্যাগে থাকা ভিসা এটিএম কার্ড নিয়ে বুথ থেকে আরও ১৯ হাজার টাকা তুলে নেয় ওই তরুণেরা।

ডিএমপি নিউজে ওই প্রতারক চক্রের এক তরুণের ছবি দিয়ে বলা হয়, এ ব্যক্তি এমন এক কাণ্ড ঘটিয়েছেন যা শুনলে আপনিও রীতিমত হতভম্ব হয়ে যাবেন। ছবিতে প্রদর্শিত ব্যক্তিকে গ্রেফতারে সহায়তা চাওয়া হচ্ছে। 

চকবাজার মডেল থানার উপ-পুলিশ পরিদর্শক কৃষ্ণ পদ মজুমদার বলেন, গত বছরের ২৪ ডিসেম্বর এক ব্যক্তি থানায় এসে অভিযোগ করেন, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তিনি চকবাজার থানার জেলখানার নতুন নির্মাণাধীন কোয়ার্টারের টেম্পু স্ট্যান্ডে পথ চলার সময় উল্টো দিক থেকে ২৫ বছরের এক তরুণ এসে তার গায়ে ধাক্কা দেয় এবং নিজেই নিজের মোবাইল ফোন মাটিতে ফেলে দেয়। এরপর ফোনটি মাটি থেকে তুলেই বলে আপনি দ্রুত পথ চলতে গিয়ে আমার গায়ে ধাক্কা মেরে মোবাইল ফেলে দিয়েছেন। আমার মোবাইলের গ্লাস ফেটে গেছে। আমাকে ৫ হাজার টাকা দিতে হবে। পরক্ষণেই আরও দু’জন যুবক এসে তার সাথে সঙ্গ দেয়। এরপর ভয়ভীতি দেখিয়ে তার মানিব্যাগ নিয়ে দুই হাজার ৯০০ টাকা নিয়ে নেয়। এরপর মানিব্যাগের মধ্যে থাকা ভিসা কার্ড নিয়ে পুরাতন জেলখানার প্রধান ফটকের ঢালে অবস্থিত ইসলামী ব্যাংকের এটিএম বুথে নিয়ে যায়। সেখানে বাইরে একজনকে রেখে তাকেসহ দুইজন বুথের ভিতরে প্রবেশ করে। এরপর তার নিকট হতে পিনকোড নিয়ে অ্যাকাউন্ট থেকে ১৯ হাজার টাকা তুলে ভিসা কার্ড ও মানিব্যাগ দিয়ে দেয়।

এই ঘটনায় তার অভিযোগের ভিত্তিতে ২৪ ডিসেম্বর চকবাজার মডেল থানায় একটি মামলা রুজু হয় বলে জানান উপ-পুলিশ পরিদর্শক কৃষ্ণ পদ মজুমদার।

ছবি বা ভিডিও ফুটেজে প্রদর্শিত ব্যক্তির সম্পর্কে কোনো তথ্য বা সন্ধান জেনে থাকলে চকবাজার জোনের সহকারী পুলিশ কমিশনার (০১৭১৩-৩৯৮৪৫১) অথবা মামলার তদন্তকারী কর্মকর্তা (০১৭১৫-৩৮২০০০) নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। 

ভিডিও :

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর