শিরোনাম
প্রকাশ : ২৯ জানুয়ারি, ২০২০ ১৪:৩১

বরিশালে ইনোভেশন শোকেসিং সেমিনার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে ইনোভেশন শোকেসিং সেমিনার

বরিশালে ২ দিনব্যাপী ইনোভেশন শোকেসিং সেমিনার ও মেলার উদ্ধোধন হয়েছে। বুধবার সকাল ১১টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হল চত্বরে ফিতা কেটে এবং বেলুন-ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী। 

মন্ত্রীপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় ও এটুআই’র সহযোগীতায় বরিশাল বিভাগীয় কমিশনার কার্যালয় এই মেলার আয়োজন করে। 

বরিশাল অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. জাকারিয়ার সভাপতিত্বে অশ্বিনী কুমার হলে উদ্বোধনী আনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব মো. আবদুল কাইউম সরকার, বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম এবং বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রালয় উপ-সচিব মো. মেহেদী-উল-শহিদ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ভোলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আতাহার মিয়া।

সেমিনারে প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও বে-সরকারী উন্নয়ন সংস্থার কর্মকর্তারা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বলেন, প্রতিটি সরকারী-বেসরকারী দপ্তরে কাজের মাধ্যমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে পারলে সু-শাষন প্রতিষ্ঠা করা সম্ভব। সেবাদানকারীরা গতানুগতিক সেবা প্রদান করে। সেবামূলক প্রতিষ্ঠানে যদি জবাবদিহিতা না থাকে তাহলে সেখানে জনদুর্ভোগের সৃষ্টি হয়। তিনি সরকারের প্রদেয় সেবা জনগণের দোড়গোড়ায় পৌঁছে দেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান। 

ইনোভেশন মেলায় বরিশাল বিভাগের ৬ জেলা থেকে ৩টি করে ১৮টি সহ মোট ২২টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। এসব স্টলে আধুনিক পদ্ধতিতে ভাসমান সবজি চাষ, সরকারের আশ্রয়ণ প্রকল্পসহ সরকারী বিভিন্ন সেবা পাওয়ার উপায় তুলে ধরা হয়। 

অনুষ্ঠান শেষে বিভাগীয় কমিশনার অন্যান্য অতিথিদের নিয়ে বিভিন্ন স্টল এবং তাদের উদ্ভাবনী পরিদর্শন করেন।

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর