শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:২৪
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:২৬

৩৭ মামলার আসামি রাজধানীতে গ্রেফতার

নাটোর প্রতিনিধি:

৩৭ মামলার আসামি রাজধানীতে গ্রেফতার

রাজধানী থেকে গ্রেফতার করা হলো নাটোরের গুরুদাসপুর থানা এলাকার ১৬টি সাজাপ্রাপ্তসহ মোট ৩৭ মামলার আসামি চাউল ব্যবসায়ী সাবেন আলীকে (৪৬)। জেলা পুলিশ গত বুধবার দিবাগত রাত ১টায় রাজধানী ঢাকার মিরপুরের বড়বাগ এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, চাউল ব্যবসায়ী সাবেন আলী গুরুদাসপুরের চাঁচকৈড় বাজারে ব্যবসা করে আসছিলেন। তিনি স্থানীয় ব্যবসায়ীদের থেকে বেশি দামে চাউল ক্রয় করে ঢাকার বিভিন্ন মোকামে লস করে কম দামে চাউল বিক্রি করে। বারবার ব্যবসায় ধারাবাহিক লোকসানে পরে দেউলিয়া হয়ে যায় সে। এতে করে প্রায় অর্ধশত মানুষ তার কাছ থেকে অন্তত ১৫ কোটি টাকা পাওনা হয়। পাওনাদারদের ঠেকাতে সে ফাঁকা চেক দেয়। পরবর্তীতে ভুক্তভোগীরা ব্যাংকে গিয়ে টাকা না পেলে ব্যবসায়ী সাবেন আলীর নামে গুরুদাসপুর থানাসহ আদালতে অন্তত ৩৭টি মামলা করে। আদালতের রায়ে এরই মধ্যে ১৬টি মামলায় সে এক বছর করে কারাদণ্ডাদেশ পায়। 

বাকি ২১টি মামলায় তার নামে গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে। সাজা থেকে বাঁচতে এতেদিন পলাতক ছিলো ব্যবসায়ী সাবেন আলী। পরে জেলা পুলিশ সাত দিন ধরে রাজধানীতে বিশেষ অভিযান চালিয়ে মিরপুর বড়বাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

বিডি প্রতিদিন/মজুমদার


আপনার মন্তব্য